মতলব উত্তরে ছেংগারচর খানকা শরীফে আজিমুশ্বান ইসলামী জলসা অনুষ্ঠিত

মতলব উত্তর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার দক্ষিণ ছেংগারচর মিয়াজী বাড়িতে হযরত খাজা ইউনুছিয়া ছাইফিয়া খানকা শরীফের খাদেম বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক ও এনায়েতপুরী ইকশেবন্দী মোজাদ্দেদী এর খাদেম মো. আলাউদ্দিন প্রধান ও এর জাকেরবৃন্দের উদ্যোগে পবিত্র আজিমুশ্বান ইসলামী জলসা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত পবিত্র আজিমুশ্বান ইসলামী জলসায় প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন ও আখেরি মোনাজাত পরিচালনা করেন, হযরত খাজা ইউনুছিয়া ছাইফিয়া পাক দরবার শরীফ (জামালপুর সদর) পীরসাহেব কেবলাজান আওলাদে মুির্শদ, আওলাদে রাসুল, খাজা বংশের চেরাগ, শাহ্ সুফি হযরত ডা. খাজা আমির ফয়সাল নকশেবন্দী মুজাদ্দেদী (মা.জি.আ.)। এতে ওয়াজ করেন হযরত মাওলানা মো. শাহীনুর ইসলাম শাহীন (জামালপুর)।

পবিত্র আজিমুশ্বান ইসলামী জলসা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ছেংগারচর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. বোরহান উদ্দিন প্রধান, ছেংগারচর পৌৗরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর আ. মান্নান বেপারী, সমাজ সেবক আলমগীর হোসেন সরকার, খাজা ইউনুছিয়া ছাইফিয়া খানকা শরীফের খাদেম বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মো. আলাউদ্দিন প্রধান, মো. মাহাবুবুল আলম সরকার, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. নূর মোহাম্মদ, মো. আনোয়ার হোসেন রুবেল, নূর হোসেন, ইকবাল হোসেন, হাসান, রফিকুল ইসলাম’সহ বিভিন্ন আলেমগন ও এনায়েতপুরী নকশেবন্দী মোজাদ্দেদী এর আশেকান, জাকেরান-ভক্তবৃনন্দ এসময় উপস্থিত ছিলেন।

পবিত্র আজিমুশ্বান ইসলামী জলসাকে কেন্দ্র করে হযরত খাজা ইউনুছিয়া ছাইফিয়া খানকা শরীফের আশেপাশে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছিলে। রাত ২টার সময় আখেরি মোনাজাত শেষে সকলের মধ্যে তাবারুক বিতরণ করা হয়। আখেরি মোনাজাতে দেশের সুখ, শান্তি, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে এবং নকশেবন্দী মুজাদ্দেদী এর জাকেরানদের জন্য বিশেষ দোয়া করা হয়।

ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম