মতলব উত্তরের সেই স্কুল ভবন নির্মাণে কবরস্থানের জায়গা ব্যবহার না করার দাবী এলাকাবাসীর

মতলব উত্তর: চাঁদপুরের মতলব উত্তরের বিনন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ করার জন্য প্রায় ৫০ টি কবর বিনা অনুমতিতে উচ্ছেদ করা হয়েছে।

এ ঘটনায় গত ১৮ নভেম্বর থেকে এলাকায় উত্তেজনা চলছে। ভবন নির্মাণ করতে কবরস্থানের জায়গা ব্যবহার না করার দাবী জানিয়েছেন এলাকাবাসী। এ ব্যাপারে চাঁদপুর জেলা প্রশাসক ও মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসারের দৃর্ষ্টি আকর্ষন করেন তারা।
বিনন্দপুর গ্রামের রফিকুল ইসলাম ঢালী, জামশেদ, দবির হোসেন, মিজানুর রহমান মানিক, চায়না বেগম, মাহমুদা, স্বপ্না, দুলাল, সুমন, রোজিনা, দিপু সরকার’সহ এলাকার অনেক লোকজন মঙ্গলবার (২৬ নভেম্বর) সাংবাদিকদের বলেন, স্কুলের উন্নয়ন হোক আমরাও তা চাই। স্কুলের পর্যাপ্ত জায়গা রয়েছে। সেখানেই ভবন হতে পারে। স্কুলের কিছু জায়গা খালে পড়ে আছে। সেদিকটাও ব্যবহার করা যেতে পারে।

এলাকাবাসী জানান, আমরা এ ব্যাপারে চাঁদপুর জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের দৃর্ষ্টি আকর্ষন করছি। আমরা আশা করি তাদের আন্তরিক সহযোগীতায় আমাদের এই বিষয়টি সরেজমিনে এসে সমাধান করে দিবেন।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মো. ইকবাল হোসেন ভূঞা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরেজমিনে গিয়ে ওই স্কুল ভবন নির্মাণের কাজ আপতত স্থগিত রেখেছেন। পরবর্তীতে উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে সিদ্ধান্ত দেওয়া হবে।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম