মতলব উত্তরের ষাটনল ইউনিয়নে চারটি মন্ডপে লক্ষীপূজা চলছে

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের বাবু বাজার মালোপাড়ায় তিনটি মন্দিরে ও সটাকী মালোপাড়ায় একটি মন্দিরে তিনদিন ব্যাপী লক্ষীপূজা শুরু হয়েছে। গত ৯ অক্টোবর রবিবার আনুষ্ঠানিকভাবে হিন্দু ধর্মালম্বীরা এই অনুষ্ঠানটি শুরু করেন। আগামী ১১ অক্টোবর পর্যন্ত এই পূজা চলবে।

রোববার রাতে ওই চারটি লক্ষীপূজা মন্ডপ পরিদর্শন করেন, সিনিয়র সহকারি পূলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াসির আরাফাত, মতলব উত্তর থানার ওসি মোঃ মহিউদ্দিন সহ কর্মকর্তাবৃন্দ। এসময় পূজা মন্ডপে সংক্ষিত আলোচনা সভা পরিচালনা করেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক শ্যামল চন্দ্র দাস। মালোপাড়া শ্রীশ্রী লক্ষীনারায়ণ মন্দির, মালোপাড়া গণেষ সরকার বাড়ি শ্রীশ্রী লক্ষীনারায়ণ মন্দির, মালোপাড়া উত্তর বাড়ি শ্রীশ্রী লক্ষীনারায়ণ মন্দির, সটাকী মালোপাড়া শ্রীশ্রী রাধাগোবিন্দ ও লক্ষীনারায়ণ মন্দিরে শান্তিপূর্ণভাবে প্রথমদিন অতিবাহিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে এএসপি ইয়াছির আরাফাত বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রতির দেশ। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রীতি বজায় রেখে যার যার উৎসব পালন করার নির্দেশ দিয়েছেন। আমরা যে যেই ধর্মের-ই হই না কেন, সবাই মিলে উৎসব পালন করতে পারি। তিনি আরও বলেন, সম্প্রীতি বজায় রেখে উৎসব পালন করলে সমাজে শান্তি আসে। এবং দেশের উন্নতি হয়। তাই সবাই মিলে সাম্প্রতিক সম্প্রীতি বজায় রেখে সমাজ ও দেশে শান্তি প্রতিষ্ঠা করার চেষ্টা করব।

ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম