মতলবে মসজিদের পুকুর ঘাট নির্মাণ নিয়ে মুসল্লীদের ক্ষোভ

মতলব: মসজিদের নামে বরাদ্দ দেওয়া পুকুর ঘাটলা নির্মাণ করা হয়েছে ব্যক্তি স্বার্থে। এতে তীব্র ক্ষোভ ও নিন্দার ঝড় উঠেছে মুসল্লিদের মাঝে। অপর দিকে ঘাটলা নির্মাণের তিন মাসের মধ্যেই দেখা দিয়েছে ফাটল।

সরেজমিনে জানা যায়, মতলব দক্ষিণ উপজেলার উপাদী দক্ষিণ ইউনিয়নের উত্তর পিংড়া গ্রামের দরগা জামে মসজিদের নামে এডিবি প্রকল্পের আওতায় একটি পুকুর ঘাটলা বরাদ্দ দেওয়া হয়। কিন্তু পুকুর ঘাটলা মসজিদের জন্য নির্মাণ না করে ব্যক্তি স্বার্থে ওই গ্রামের রঞ্জন রাজা বাড়িতে করা হয়। যা বর্তমানে বাড়ির মহিলারা গৃহস্থালি কাজে ব্যবহার করেন। মসজিদের নামে বরাদ্দ আসা পুকুর ঘাটলাটি ব্যক্তি স্বার্থে নির্মাণ করায় মুসল্লিদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। এদিকে প্রায় ২ লক্ষ টাকা ব্যায়ে ওই পুকুর ঘাটলাটি নির্মাণের তিন মাসের মধ্যেই ভাঙ্গ দেখা দিয়েছে।

এই নিয়ে ইউপি সদস্য নাজমা বেগম বলেন, ঘাটলাটি নির্দিষ্ট স্থানে করা হয়নি। এটির নির্মাণের সময় পুরাতন রড ব্যবহার করা হয়েছিল। স্থানীয়রা জানান, পুকুর ঘাটলা নির্মাণের কাজটি স্থানীয় আওয়ামীলীগ নেতা হুমায়ূন রাজা করেন। আর এই ঘাটলা ঢালাই কাজের সময় উপজেলা উপ-সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

মসজিদ কমিটির সভাপতি নিজাম উদ্দিন, ক্যাশিয়ার আব্দুর রাজ্জাক, সদস্য নুরু গাজীসহ একাধিক ব্যক্তি বলেন, পুকুর ঘাটের জন্য আমরা মসজিদের ওয়াকফ্ কৃত জায়গা পরিষ্কার করে মাটি ফেলেছি। ঘাটলাটি করা হলে মুসল্লিদের উপকার হত। কিন্তু এটি কীভাবে ব্যক্তি পর্যায়ে চলে গেল তা আমরা মসজিদ কমিটির কেউ জানি না। ঘাটলা নির্মাণের সময় নিন্মমানের সামগ্রী ব্যবহার করার ফলে এটি ভেঙ্গে পড়ছে।

ফম/এমএমএ/

ফজলে রাব্বী ইয়ামিন | ফোকাস মোহনা.কম