মতলবে ফসলি জমি থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন অব্যাহত

চাঁদপুর: মতলব দক্ষিন উপজেলার উপাদী ইউনিয়নে অবৈধভাবে মিনি ড্রেজার দিয়ে ফসলি জমি থেকে বালু উত্তোলন অব্যাহত রয়েছে।  দীর্ঘদিন যাবৎ উপাদী করবন্ধ কোরানীয়া মাদ্রাসার উত্তর পাশে, হাজীর বাড়ির সাথে ওয়াদুদের দোকানের পূর্ব পাশে, জনতা স্কুলের দক্ষিনে কেজি জসিমের বাড়ির  পাশে এ তিন স্থানে মিনি ড্রেজারের দিয়ে ফসলী জমি থেকে মাটি কাটা অব্যাহত রয়েছে।
জানা গেছে, প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে উপাদী এলাকার ঝুঁকিপূর্ণ কিছু স্থান থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো অসাধু ব্যবসায়ীরা ও ড্রেজারের মালিক রফিকুল, বাশার ও আলমগীর। তারা প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে মিনি ড্রেজিং দিয়ে ফসলি জমি থেকে মাটি উত্তোলন করে চলছে, প্রতি বছর বর্ষার মৌসুমে উল্লেখিত ব্যাক্তিরা মিনি ড্রেজিং ব্যবসা করে চলছে। উপাদীতে মিনি ড্রেজার মেশিন জব্দের পর ধ্বংস করার জন্য এলাকাবাসী দাবি করেছে।
মতলব উপাদী দক্ষিন ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, উপাদীতে মিনি ড্রেজিংয়ের বিচরনের ঘটনাটি সত্য, আমি কয়েকবার ঘটনাস্থলে গিয়েছি, মেশিনের হেন্ডেল নিয়ে এসেছে, বাঁধা দিয়েছি, তারা আমার বাঁধাকে অমান্য করে রাতের আঁধারে মিনি ড্রেজার চালাচ্ছে, বিষয়টি আমি এসিল্যান্ড স্যারকে বলেছি, যেকোন সময় অভিযান করে ড্রেজারগুলো যদ্ধ করার ব্যবস্থা  করা হবে।
ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম