মতলবে দক্ষিণে বিদ্যালয়ের সভাপতিকে প্রাননাশের হুমকি

মতলব দক্ষিণ (চাঁদপুর): মতলব দক্ষিণ উপজেলার ‘বহরী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ৫ নং উত্তর উপাদী ইউনিয়ন যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম  কে পূর্ব শত্রুতার জেরে প্রাণনাশের হুমকি প্রদানের অভিযোগ উঠেছে স্থানীয় এক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যের বিরুদ্ধে ।  এ ব্যাপারে গত ১ আগষ্ট  সোমবার রাতে ওই ব্যক্তি  ইউপি সদস্যের বিরুদ্ধে মতলব দক্ষিণ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।
অভিযোগকারী ব্যক্তির নাম মো. রফিকুল ইসলাম (৪২)। তাঁর বাড়ি উপজেলার বহরী এলাকায়। তিনি ওই এলাকায় অবস্থিত বহরী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি। অভিযুক্ত ব্যক্তি হচ্ছেন কামাল গাজী (৪০)। তিনি উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য । ওই জিডিতে মো. রফিকুল ইসলাম অভিযোগ করেন, উপাদী উত্তর ইউপির ৫ নম্বর ওয়ার্ডের সদস্য কামাল গাজী তাঁর (রফিক) কাছ থেকে গত নির্বাচনের আগে ৫ লাখ ৬০ হাজার টাকা ধার নিয়ে ওই টাকা ফেরত দেননি। টাকা লেনদেনের বিষয়টিকে কেন্দ্র করে এবং পূর্ব শত্রুতার জেরে তাঁর সঙ্গে ওই জনপ্রতিনিধির দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব ও মনোমালিন্য চলে আসছে। এ নিয়ে তাঁদের সঙ্গে বেশ কয়েকবার কথা-কাটাকাটি ও ঝগড়া হয়।
তিনি আরও অভিযোগ করেন, গত ৩১ জুলাই রোববার রাত ১০টায় কামাল গাজী ও তাঁর লোকজন নিয়ে রফিকুল ইসলামের বাড়ির সামনে এসে তাঁকে অশ্লীল ভাষায় গালাগাল করেন। একপর্যায়ে তাঁরা তাঁর বসতঘর ও মাছের খামারে মাদকদ্রব্য রেখে গোয়েন্দা পুলিশ দিয়ে তাঁকে ফাঁসিয়ে গ্রেপ্তার করানোর হুমকি দেন। এ ছাড়া তাঁরা তাঁকে নানা ভাবে ভয়ভীতি দেখান ও হুমকি-ধামকি দেন। এ সময় তিনি চিৎকার করলে আশপাশের লোকজন সেখানে জড়ো হন। অবস্থা বেগতিক দেখে তাঁরা সেখান থেকে চলে যান। যাওয়ার আগে সবার সামনে তাঁরা তাঁকে প্রাণে মেরে ফেলে লাশ গুম করার হুমকি দেন। এ ঘটনার পর থেকে তিনি ও তাঁর পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এ আমাকে রাজনৈতিক ভাবে হ্যায়প্রতিপন্ন করার জন্য অপপ্রচার চালাচ্ছে  কামাল গাজী গংরা।
অভিযোগের ব্যাপারে ইউপি সদস্য কামাল গাজীর  বলেন,আমার সাথে তার কোন দেনা পাওনা নাই।বরং সে যদি টাকা পাবে এটা প্রমান করতে না পারে তাহলে আমি তার বিরুদ্ধে মানহানীর মামলা করবো।
 এ ব্যাপারে মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বলেন, ওই ইউপি সদস্যসহ ছয়জনের বিরুদ্ধে থানায় গতকাল জিডি করেছেন রফিকুল ইসলাম । ঘটনাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে ।
ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম