ভারত-বাংলাদেশ টেস্টের সময় পরিবর্তন

ছবি: সংগ্রহিত

টি-টোয়েন্টি সিরিজে দিল্লিতে লাল-সবুজ পতাকা উড়িয়ে মাহমুদুল্লাহরা শুভ যাত্রায় হোঁচট খায় রাজকোট ও নাগপুরে। বিশেষ করে নাগপুরের হারটি ভীষণ বেদনার। তরুণ মোহাম্মদ নাঈম শেখ যখন স্বপ্ন দেখাচ্ছিলেন প্রথমবারের মতো ভারত জয়ের, তখনই চাহারের জাদুতে ভেস্তে গেল সেই স্বপ্ন। জয় করা হলো না ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) থেকে ইন্দোরে শুরু ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট। কিন্তু আকর্ষণের কেন্দ্রে ইডেন গার্ডেন্স। ২২ নভেম্বর থেকে ইডেনে শুরু ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট। ভারতের মাটিতে প্রথম দিন-রাতের টেস্ট আয়োজন ঘিরে ইডেনে এখন সাজ সাজ রব। এরই মাঝে ইডেন টেস্টের সময়ে কিছুটা বদল করা হল। সূত্র: বিডি প্রতিদিন।

প্রথমে ইডেনে দিন-রাতের টেস্ট শুরু হওয়ার কথা ছিল দুপুর ১:৩০-এ। কিন্তু নভেম্বরের শেষ দিকে কলকাতায় প্রচুর শিশির পড়ে। তাই টেস্ট শুরুর সময় আরও একটু এগিয়ে আনা হয়েছে। দুপুর দেড়টার পরিবর্তে ইডেনে প্রতিদিনের খেলা ১ টায় শুরু করার জন্য ভারতের ক্রিকেট বোর্ডের অনুমতি চায় সিএবি। সম্মতি দিয়েছে বিসিসিআই-ও।

বিসিসিআই-এর এক শীর্ষকর্তা জানিয়েছেন, শিশিরের কথা মাথায় রেখে সিএবি’র অনুরোধ মেনে নেওয়া হয়েছে। দ্বিতীয় টেস্টের সময়সূচিতে কিছুটা পরিবর্তন করা হয়েছে। ম্যাচ শুরু হবে দুপুর ১টায়। প্রথম সেশন দুপুর ১টা থেকে দুপুর ৩টা, দ্বিতীয় সেশন দুপুর ৩:৪০ থেকে বিকেল ৫:৪০ পর্যন্ত, আর শেষ সেশন হবে সন্ধে ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত।

ফম/শাপ/

ফোকাস মোহনা.কম