ভবিষ্যৎ বাংলাদেশ বিনির্মাণে তোমাদের অগ্রণী ভূমিকা থাকবে : জিল্লুর রহমান

চাঁদপুর সরকারি মহিলা কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা 

চাঁদপুর:  চাঁদপুর সরকারি মহিলা কলেজের অডিটোরিয়ামে ২০২২ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং দোয়া মাহফিল এর আয়োজন করা হয়েছে।

বুধবার (২৬ অক্টোবর) সকালে আয়োজিত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিজ্ঞান বিভাগের জান্নাতুল মাওয়া সাহার এবং গীতা থেকে পাঠ করেন বিজ্ঞান বিভাগের রিয়া সিংহ রায়। প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন বিজ্ঞান বিভাগের সাবিহা বিনতে ইব্রাহীম।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান এর সভাপতিত্বে এবং পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ওমর ফারুক ও সমাজকর্ম বিভাগের প্রভাষক আলআমিন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের সম্পাদক ও হিসাববিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফিরোজ আলম চৌধুরী, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ মোতাসিম বিল্লাহ, ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মাসুদ হোসেন, পদার্থবিজ্ঞান বিষয়ের সহযোগী অধ্যাপক জীবন কানাই সাহা, দর্শন বিষয়ের সহযোগী অধ্যাপক মোঃ বুলবুল আলম, অর্থনীতি বিষয়ের সহকারী অধ্যাপক মোঃ মহিউদ্দিন, ব্যবস্থাপনা বিষয়ের সহকারী অধ্যপক পেয়ার আহাম্মদ, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ এনামুল হক, সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফয়েজুর রহমান, রসায়ন বিষয়ের সহকারী অধ্যাপক মোঃ আফসার আলী শিকদার, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক তাহমিনা ফেরদৌস, গণিত বিষয়ের সহকারী অধ্যাপক মুহাম্মদ মাহফুজুর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক, প্রমুখ।

এছাড়াও বিদায়ী শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন সালমা আক্তার নিপা, মোহছেনা ও জান্নাতুল মাওয়া সাহার।

প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র জিল্লুর রহমান বলেন, “শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষা সমাপন্তে উচ্চ শিক্ষায় গমন করে ছোট পরিসর থেকে বড় পরিসরে জীবনকে গড়ে তুলবে। তোমরাই দেশের ভবিষ্যৎ, জাতীর আশা-আকাঙ্খার প্রতীক। বর্তমান বিশ্ব পরিস্থিতির কারণে দেশের যে অর্থনৈতিক সংকট চলছে তা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে অতি সত্তর উত্তরণ ঘটবে। ভবিষ্যৎ বাংলাদেশ বিনির্মাণে তোমাদের অগ্রণী ভূমিকা থাকবে এবং তোমরাই হবে সুখী-সমৃদ্ধ-উন্নত বাংলাদেশের অংশীদার। তোমাদের নেতৃত্বে বিশ্ব দরবারে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াবে।

সভাপতির বক্ত্যব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান বলেন, ‘‘শিক্ষার্থীদের এ বিদায় তোমাদের শিক্ষা জীবনের ধারাবাহিকতার একটি অংশ, প্রকৃতপক্ষে শিক্ষার্থীদের কখনো বিদায় হয় না। তোমরা সবসময়ই তোমাদের এ প্রিয় প্রাঙ্গনে আসবে এটাই প্রত্যাশা। তিনি শিক্ষার্থীদেরকে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শুরু হওয়ার এক ঘন্টা পূর্বে প্রয়োজনীয় কাগজপত্রসহ পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকার নির্দেশনা প্রদান করেন। শিক্ষার্থীরা অতীতের ন্যায় এবারও ভালো ফলাফলের মাধ্যমে কলেজের সুনাম অক্ষুন্ন রাখবে এ প্রত্যাশা ব্যক্ত করেন।

দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন অত্র কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুল মান্নান মিয়া। দোয়া মাহফিল অনুষ্ঠানে অত্র কলেজের শিক্ষক, কর্মচারী, ২০২২ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রায় ১০০০ পরীক্ষার্থীসহ অন্যান্য শিক্ষার্থী, বিএনসিসি, রেডক্রিসেন্ট, গার্লস ইন রোভার এর সদস্যরা উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

সংবাদ বিজ্ঞপ্তি | ফোকাস মোহনা.কম