ব্রাজিল বা আর্জেন্টিনা নয় এরা সবাই কাতারের সাপোর্টার

শাহরাস্তিতে ভিন্নরকম আয়োজন

চাঁদপুর: ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি, ইতালি বা স্পেন নয়, এরা সবাই এশিয়ার দেশ কাতারের সাপোর্টার। তাই কাতারের সাফল্য কামনায় আযোজন করলেন ব্যতিক্রমী  উদদ্যোগ। প্রায় ৫০০ ফুট লম্বা কাতারের জাতীয় পতাকা নিয়ে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও আলোচনার আয়োজন করেন একটি গ্রামের কাতার প্রবাসীরা। 
শনিবার (১৯ নভেম্বর) দুপুরে চাঁদপুরের শাহরাস্তির উপজেলা চিতোষী পশ্চিম ইউনিয়নের উঘারিয়া গ্রামের কাতার প্রবাসীদের উদ্যোগে প্রিয় দল কাতারের সাফল্য কামনায় এই আয়োজন করা হয়।
বাংলাদেশের অধিকাংশ ফুটবল প্রেমী ব্রাজিল আর্জেন্টিনার হলেও বাংলাদেশের অধিকাংশ রেমিটেন্স যোদ্ধারা কাতার প্রবাসী। আর কাতারের এমন সহযোগিতার কারণেই ব্রাজিল আর্জেন্টিনা বা অন্য দল ছাড়া কাতারের সাপোর্ট করছে তারা। আর ব্যতিক্রমী এমন আয়োজনে একাত্মতা পোষণ করে অংশগ্রহণ করেন এলাকার ছোট বড় বয়োজ্যেষ্ঠ মানুষ।
উঘারিয়া গ্রামের মহসিন দেওয়ান, ইদ্রিস দেওয়ান, আরমান হোসেন, ফারুক, ও জাহাঙ্গীর আলম নয়ন সহ বেশ কয়েকজন জানান, মূলত কাতারকে ভাল লাগার কারন হচ্ছে আমাদের গ্রামের অধিকাংশ মানুষই কাতার প্রবাসী। কাতার মুসলিম কান্ট্রি হিসেবে নয়, সেখানে আমাদের গ্রামের শত শত মানুষ চাকরি করে জীবিকা নির্বাহ করছে এবং দেশের রেমিটেন্স রেমিট্যান্স অর্জন হচ্ছে। ফুটবল বিশ্বকাপ হচ্ছে কাতারে এবং কাতারের নিজস্ব দল রয়েছে। তাই ব্রাজিল কিংবা আর্জেন্টিনা নয় আমরা কাতার কে সাপোর্ট করছি। আশা করছে কাতার খুব ভালো খেলোয়ার আমাদেরকে উপহার দিবে।
কাতার প্রবাসী এবং পতাকা নিয়ে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও আলোচনার অর্জনকারী জাহিদুল ইসলাম ও খায়ের উদ্দিন সুমন বলেন আমরা যে আয়োজন করেছি, এখানে আসা স্থানীয়দের মধ্যে কাতারে অনেকের পরিবারের সদস্যই রয়েছেন। যাদের পাঠানো টাকা দিয়ে চলে তাদের সংসার। আমরা যারা কাতারপ্রবাসী রয়েছি আমাদের উদ্যোগেই এই আয়োজন করেছি। আমরা কাতারকে ভালোবাসি, কাতার সরকার আমাদেরকে অনেক সুযোগ-সুবিধা দিচ্ছে। কাতারকে উইশ করার জন্যই এই ব্যতিক্রমী আয়োজন।  প্রথমবারের মতো বিশ্বকাপে সুযোগ পাওয়া কাতারের উত্তরোত্তর সাফল্য কামনায় আমরা ব্রাজিল আর্জেন্টিনা ছেড়ে এ বছর কাতারের সাপোর্টার। এতে ভবিষ্যতে বাংলাদেশ কাতারের সুসম্পর্ক আরও দৃঢ় করার প্রত্যয় ব্যক্ত করে তারা।
ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম