বেড়ানো শেষে দেশে ফিরছেন মুশফিক-মাহমুদউল্লাহ

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ ব্যর্থতা এবং লজ্জা ছাড়া আর কিছু অর্জন করতে পারেনি। যথারীতি শিক্ষা নেওয়ার কথা বলা হয়েছে। সেই শিক্ষাও যথারীতি কোনোকালেও নেওয়া হবে না। সুপার টুয়েলভে সব ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর বাংলাদেশ দল দুই ভাগে দেশে ফিরলেও কয়েকজন ক্রিকেটার দুবাই থেকে গিয়েছিলেন প্রমোদ ভ্রমণের জন্য। এবার তাদের ফেরার পালা।

৩ ম্যাচের টি-টোয়েন্টি আর ২টি টেস্ট খেলতে শনিবার (১৩ নভেম্বর) বাংলাদেশে আসছে পাকিস্তান দল। এই সিরিজে যোগ দিতে প্রমোদ ভ্রমণে থাকা ক্রিকেটাররা দেশে ফিরছেন। মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস ও তাসকিন আহমেদ ছুটি নিয়ে থেকে গিয়েছিলেন দুবাইয়ে। এর মাঝে লিটন আর তাসকিন ইতোমধ্যে দেশে ফিরে এসেছেন। কাল শনিবার দেশে ফিরবেন ব্যক্তিগত জীবনের দুই ভায়রা-ভাই মুশফিক আর মাহমুদউল্লাহ।

দলের দুই সিনিয়র ক্রিকেটার শনিবার রাত ১১টার দিকে ঢাকা বিমানবন্দরে নামবেন বলে জানিয়েছেন বিমানবন্দরে অভ্যর্থনার দায়িত্বে থাকা বিসিবি কর্মকর্তা ওয়াসিম খান।

যদিও কাল সকাল ৮টায় বাংলাদেশে পা রাখবে পাকিস্তান দল। ইনজুরি আক্রান্ত সাকিব আল হাসান চলে গেছেন যুক্তরাষ্ট্রে। তিনি এই সিরিজে খেলবেন না। বিশ্বকাপে ভরাডুবির পর এই সিরিজের দলে বেশ কয়েকজন তরুণ মুখ দেখা যাবে বলে জানা গেছে। বাদ পড়বেন টানা ব্যর্থতার বৃত্তে থাকা ক্রিকেটাররা।

ফম/এমএমএ/

স্পোর্টস ডেস্ক | ফোকাস মোহনা.কম