বুড়িচংয়ে কৃষকদের মাঝে বিনামূল্যে সার বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ

কুমিল্লা: সোমবার দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে ২০২১-২২ অর্থ বছরের আওতায় রবি মৌসুমের কৃষকদের মাঝে বিনামূল্যে সার বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ উপলক্ষে এক আলোচনা সভা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

অপরদিকে ২০২১-২২অর্থ বছরের সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তায় (ভর্তুকি) বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

উল্লেখ্য, যে শীত কালীন বা রবি মৌসুমে গম, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, পেঁয়াজ, মসুরও খেসারি ফসলের আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক মাঝে বিনামূল্যে সার বীজ এবং আধুনিক প্রযুক্তির কম্বাইন হার ভেস্টার ও রাইস টান্স প্লান্টার বিতরণ করে।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং কৃষকদের মাঝে বিনামূল্যে সার বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন কুমিল্লা -৫ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাসেম খাঁন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আখলাক হায়দার। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ সাবিনা ইয়াসমিন।

অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোছা. আফরিনা আক্তার।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমীন আরা, বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা মোঃ মীর হোসেন মিঠু, বুড়িচং থানার ওসি মোঃ আলমগীর হোসেন,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল মান্না, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোকসানা খানম মুন্নী, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ রাসেল সারোয়ার, সমবায় কর্মকর্তা শাহনাজ পারভিন।

আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মোঃ আবু তাহের, উপজেলা যুবলীগের প্রস্তাবিত সভাপতি হাজী মোঃ বিল্লাল হোসেন, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ বাছির খাঁন, ছাত্র লীগের প্রস্তাবিত সভাপতি গিয়াস উদ্দিন।

সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর কৃষি সম্প্রসারণ অফিসার সাদিয়া তাসমিন, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা নিখিল চন্দ্র শীল, উপসহকারী কৃষি কর্মকর্তা যথাক্রমে এম মিজানুর রহমান ভূইয়া, এম আলমগীর হোসেন, ইসরাফিল, আব্দুল জলিল, খোরশেদ আলম, প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি কুমিল্লা -৫ এর এমপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাসেম খাঁন ও বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান মোঃ আখলাক হায়দার কৃষকদের বিনামূল্যে সার বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন।

ফম/এমএমএ/

তাপস চন্দ্র সরকার | ফোকাস মোহনা.কম