বিষ্ণুপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি হতে চান মাহবুবুর রহমান টুটুল 

বাংলাদেশ আওয়ামীলীগের আসন্ন জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে দেশের সকল জেলা, উপজেলা ও ইউনিয়ন কমিটি গঠন করার লক্ষে তৃণমূল পর্যায়ে সম্মেলনের মাধ্যমে ত্যাগী ও যোগ্য নেতা নির্বাচিত করার নির্দেশ দিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেত্রীর এই নির্দেশের পর থেকেই শুরু হয়েছে বিভিন্ন ইউনিটের কমিটি গঠনের প্রক্রিয়া। এই প্রক্রিয়ার অংশ হিসেবেই সম্মেলনকে কেন্দ্র করে চাঁদপুর সদর উপজেলার ১৪টি ইউনিয়নে চলছে নেতা নির্বাচনের মহা উৎসব।
চাঁদপুর সদর উপজেলার রাজনীতিতে ১নং বিষ্ণুপুর ইউনিয়ন বেশ গুরুত্বপূর্ণ ইউনিট। এই ইউনিয়নে আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি ও সাধারন সম্পাদক পদপ্রার্থীর ছড়াছড়ি থাকলেও বেশ আলোচ্য ও তুমুল প্রতিদ্বন্দ্বী সভাপতি পদপ্রার্থী হিসেবে মোঃ মাহবুবুর রহমান টুটুল মুন্সি অন্যতম। মাহবুবুর রহমান টুটুল বহু বছর যাবত জেলা-উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে সমন্বয় ও সু-সম্পর্ক রেখে আসছেন এবং বিভিন্ন রাজনৈতিক কর্মকান্ডে দায়িত্ব পালন করেছেন। তিনি স্কুল জীবন থেকে ছাত্র রাজনীতির সাথে যুক্ত থেকে ১৯৮২ সালে ঢাকা বাসবো থানা ছাত্রলীগের সম্মানিত সদস্য ছিলেন। ২০০৮ সাল থেকে ২০১৩ পর্যন্ত তিনি তার ইউনিয়নের ৯নং ওয়ার্ড নুরুল্লাপুর আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এর পাশাপাশি দীর্ঘদিন বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে নেতৃত্ব দিয়ে আসছেন। তার মধ্যে- নুরুল্লাপুর মোহাম্মদ হোসেন আদর্শ কিন্ডারগার্টেনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং কল্যান্দী নুরুল্লাপুর চৌরাস্তা বাইতুল আমান জামে মসজিদের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।
টুটুল মুন্সী বিগত কয়েক দফা জাতীয় নির্বাচন ও উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থী তথা নৌকার বিজয় নিশ্চিত করনে তিনি যোগ্যতা ও নেতৃত্বের পরিচয় দিয়েছেন। যার কারনে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও মাননীয় শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি থেকে শুরু করে, জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের কাছে বেশ পরিচিত পান। তিনি জানান, জেলা ও উপজেলা আওয়ামীলীগ আর তৃনমূলের নেতা কর্মীরাই আমার শক্তি। যদি তাদের বিবেচনায় আমাকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদের দায়িত্ব দেওয়া হয়, তাহলে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামীলীগকে আরো সু-সংগঠিত ও শক্তিশালী গড়ে তোলার লক্ষ্যে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করবো ইনশাআল্লাহ। তিনি সকলে দোয়া ও সমর্থন কামনা করছেন।
ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম