বিএনপি-জামায়াত জোট সরকারের আমলেই বাংলাদেশে জঙ্গিদের উত্থান ঘটে

সিরিজ বোমা হামলার প্রতিবাদে চাঁদপুর জেলা যুবলীগের বিক্ষোভ সমাবেশ

চাঁদপুর: ২০০৫ সালের ১৭ আগস্ট তৎকালীন জঙ্গিবাদী বিএনপি-জামাত জোটের প্রত্যক্ষ মদদে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চাঁদপুর জেলা যুবলীগ।

মঙ্গলবার (১৭ আগষ্ট) বেলা ১১টায় শহরের বড়স্টেশন এলকা থেকে জেলা যুুবলীগের আহ্বায়ক আলহাজ মিজানুর রহমান কালু ভূঁইয়া ও সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সালাহ আহমেদ বাবরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এসে শেষ হয়।

পরে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। তিনি তার বক্তব্যে বলেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলেই বাংলাদেশে জঙ্গিদের উত্থান ঘটে। তারাই জঙ্গিদের লালন-পালন করে আসছে। ২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশব্যাপী পাঁচ শতাধিক জায়গায় সিরিজ বোমা হামলা চালায়। তাই দেশবিরোধী অপশক্তি ও তার দোসদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার দাবি জানান বক্তারা।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ জঙ্গিবাদ মুক্ত হয়েছে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ধ্বংস করতেই বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদে এই হামলা চালানো হয়েছিল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট যারা জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল তাদের দোসর বিএনপি-জামায়াত বাংলাদেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে বারবার মাথা চাড়া দিচ্ছে। তাদের প্রতিহত করতে দেশের সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ থাকতে হবে। হামলাকারী পলাতক জঙ্গীদের ও এই হামলায় মদদ প্রদানকারীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলেই বাংলাদেশে জঙ্গিদের উত্থান ঘটে। তারাই জঙ্গিদের লালন-পালন করে আসছে। ২০০৫ সালে দেশের ৬৩ জেলা ৫০০টি পয়েন্টে বোমা হামলা চালিয়েছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি। ধিক্কার জানাই সেই জেএমবির মদদদাতা বিএনপি জোট সরকারের প্রতি।

তিনি আরো বলেন, বর্তমানে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠনগুলোর তথা অবৈধ অস্ত্রধারীদের কর্মকাণ্ড জঙ্গিবাদের মতই। তাদের বিরুদ্ধেও সকল নেতাকর্মীকে সজাগ থাকতে হবে। জঙ্গিবাদ বন্ধে কঠোর ভূমিকা পালন করছে আওয়ামী লীগ সরকার। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাত ধরেই এগিয়ে যাবে বাংলাদেশ।

চাঁদপুর জেলা যুুবলীগের আহ্বায়ক আলহাজ মিজানুর রহমান কালু ভূঁইয়ার সভাপতিত্বে এবং যুগ্ম-আহ্বায়ক আবু পাটওয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা যুুবলীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সালাহ আহমেদ বাবর, সদর উপজেলা যুুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাজমুল পাটওয়ারীসহ আরো অনেকে।

উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশব্যাপী পাঁচ শতাধিক জায়গায় সিরিজ বোমা হামলা হয়। তারপর থেকে দিনটি সিরিজ বোমা হালার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ।

ফম/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম