বিএনপির মোট বাজেটের চেয়ে এখন শিক্ষায় বাজেট বেশি : শিক্ষামন্ত্রী

বিএনপির সময়ে সারা দেশের যা বাজেট ছিল এখন কেবল শিক্ষাখাতেই তার চেয়ে বাজেট অনেক বেশি। ফলে তাদের কাছে আমাদের বাজেট উচ্চাভিলাসী মনে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (১০ জুন) সন্ধ্যায় সাভারের এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের অডিটরিয়ামে ওস্তাদ লিও জে বাড়ৈ স্মৃতিপদক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বলেন মন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, বিএনপি তো কোনো কাজ করেনি।

আর করতে পারেনি বলেই জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। আওয়ামী লীগ সরকার পারে, শেখ হাসিনা পারে। আর পারে বলেই অর্থনৈতিকভাবে শুধু নয়, সমস্ত দিক থেকে আজকে বাংলাদেশে এই মর্যাদাপূর্ণ স্থানে এসে পৌঁছেছে। এই বাজেট সেই সব ক্ষমতার একটি প্রমাণ।

‘বর্তমান সরকারের অধীনে নির্বাচন হতে দেওয়া হবে না’ বিএনপির এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, এ রকম কথা তারা প্রায়ই বলে। দেশে আইন আছে, সংবিধান আছে। সেই অনুযায়ী যথাযথভাবে মানুষের ইচ্ছা অনুযায়ী অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। সেই নির্বাচনে দেশের সকল দল অংশগ্রহণ করবে এটা আমরা প্রত্যাশা করি।

অনুষ্ঠানে এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, সাভার পৌর মেয়র আব্দুল গণি, বিশিষ্ট নজরুল সঙ্গীত শিল্পী ড. লীনা তাপসী খান, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর, ওস্তাদ লিও জে বাড়ৈ স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি জুলিয়েট সুসমিতা বাড়ৈসহ আরো অনেকে।

এ সময় বেশ কয়েকজন গুণী মানুষকে সম্মাননা প্রদান করেন শিক্ষামন্ত্রী। অনুষ্ঠান শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষার্থীদের সাথে খুনসুটিতে মেতে ওঠেন ও তাদের সাথে নিজের হাতে মোবাইলে সেলফি তোলেন।-খবর কালের কন্ঠ অনলাইন।

ফম/এমএমএ/

ফোকাস মোহনা.কম