বাংলা বাজার আদর্শ কিন্ডারগার্টেন একাডেমির সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

চাঁদপুর:  চাঁদপুর সদর উপজেলার বাংলা বাজার আদর্শ কিন্ডারগার্টেন একাডেমির প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান উপলক্ষে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল ১০ টায় বিদ্যালয়ের হলরুমে প্রধান শিক্ষক মোঃ মাসুদ ‌‌‌আলম কবিরাজের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের সভাপতি এ্যাডভোকেট শাহজাহান খান।

তিনি  বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। প্রাথমিক শিক্ষার মধ্য দিয়ে এই দেশে কেউ ডাক্তার কেউ ইঞ্জিনিয়ার কেউ দেশের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি হয়ে থাকে। কোমলমতি শিশুদের জন্য সমাপনী পরীক্ষা একটি চ্যালেঞ্জ। কারণ বেশিরভাগ সময়ই এই পরীক্ষার হল শিশুদের জন্য অপরিচিত হয়ে থাকে। তাই এক ভিন্ন রকম অনুভূতির মধ্য দিয়ে তাদেরকে পরীক্ষার হলে বসতে হয়।আমি চাই এই অভিজ্ঞতা যাচাই করার মাধ্যমে সবাই যাতে সুন্দরভাবে পরীক্ষা অংশগ্রহণ করে সুন্দর ও সফল ভাবে পরীক্ষা দিয়ে দিয়ে সমাপ্ত করতে পারে এই আশানুরূপ ফলাফল উপহার দিয়ে বিদ্যালয়ের সুনাম বয়ে আনতে পারবে এই একাডেমির কোমলমতি শিক্ষার্থীরা।

এসময় তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন,  আপনারা আপনাদের শিশুদের প্রতি আরও যত্নবান হবেন। এবং তাদের খাওয়ার ব্যাপারেও খোঁজখবর নেবেন পড়াশোনার ব্যাপারে তাদের কে সুন্দর ভাবে বুঝিয়ে বইয়ের দিকে মন ধরিয়ে দিবেন। বাচ্চাদের হাতে মোবাইল ফোন ও টিভি সামনে যাতে না বসে সেই ব্যাপারে খেয়াল রাখবেন। আপনাদের সন্তানদের প্রতি আপনার যত্নবান হবেন এবং এই শিশুদের ভালো পড়াশোনার ব্যাপারে আপনারাই যথেষ্ট।

এসময় সহকারী শিক্ষক মোঃ আব্দুল্লাহ্ আল মামুনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এ্যাডভোকেট আবদুল কাদের খান, বাংলাদেশ শিক্ষক কল্যাণ সমিতির যুগ্ম মহাসচিব মোঃ আব্দুল হালিম মাষ্টার মিয়া, ১২নং চান্দ্রা ইউনিয়নের প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আলী আহম্মদ পাটোয়ারী, বিদ্যালয়ের দাতা সদস্য মোঃ দেলোয়ার হোসেন গাজী,ম্যানেজিং কমিটির সদস্য আলী আহম্মদ কবিরাজ, প্রমুখ।

এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। পরিশেষে শিক্ষার্থীদের জন্য দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সহকারী শিক্ষক হাফেজ এইচ,এমন, মোঃ নাজমুল হক। পরে বিদায়ী শিক্ষার্থীদের হাতে পরিক্ষার প্রবেশপত্র ও ফাইল তুলেদেন অতিথি বৃন্দ।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম