বাংলার ঐতিহ্য ও সংস্কৃতিকে বিশ্বাস করতে হবে: সানজিদা শাহনাজ 

শিশু থিয়েটারের আয়োজনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান 

চাঁদপুর:  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চাঁদপুর শিশু থিয়েটারের আয়োজনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
রবিবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ। তিনি বলেন,  জাতির পিতার কথা অল্পতে বলে শেষ করা যায় না। আমাদের সংস্কৃতির অন্যতম কারণ হচ্ছে ভাষা। সেই ভাষাটাও এনে দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা স্বাধীন দেশে, স্বাধীন ভাষায়, স্বাধীনভাবে কথা বলতে পারছি জাতির পিতার জন্যে। তিনি না থাকলে আজকে এতসুন্দর সাংস্কৃতিক অনুষ্ঠান করার স্বপ্নও দেখতে পারতাম না। স্বপ্নই দেখতাম কিন্তু তা পূরণ হতো না।
তিনি আরো বলেন, জেলা, উপজেলার শহরগুলোর নাম দেখলেই বুঝা যায় আমাদের সম্প্রীতি। এটাই বাঙ্গালীর ঐতিহ্য। বাংলার ঐতিহ্য ও সংস্কৃতিকে বিশ্বাস করতে হবে।  কিছু দুস্কৃতিকারীরা বাংলার সম্প্রীতি নষ্ট করতে চাচ্ছে। আমরা তা হতে দিবো না।
চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিব হারুন আল রশিদ এর সভাপতিত্বে ও শিশু থিয়েটারের সভাপতি পি এম বিল্লালের সঞ্চালনায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, রেলওয়ে শিশু বিদ্যালয়ের অধ্যক্ষ মাহমুদা খানম, সিসিডিএস এর সভাপতি সেলিম পাটওয়ারী প্রমূখ।
আলোচনা সভার শুরুতে আমন্ত্রিত অতিথিবৃন্দদের ফুল দিয়ে বরন করেন নেন সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও সংগঠনের পক্ষ থেকে প্রধান অতিথিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
আলোচনা সভার পরে সংগঠনের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
ফম/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম