বাংলাদেশ ’৮৮ চাঁদপুর জেলা প্যানেলের তত্ত্বাবধানে মাসব্যাপী এতিম শিশুদের আপ্যায়ন সম্পন্ন

চাঁদপুর: বাংলাদেশ ’৮৮ এসএসসি বন্ধু সংগঠনের সহযোগী চ্যারিটি ফোরাম ’৮৮-এর উদ্যোগে এবং চাঁদপুর জেলা প্যানেলের তত্ত্বাবধানে ১ নভেম্বর শুরু হওয়া এতিম শিশুদের মাসব্যাপী আপ্যায়ন মঙ্গলভার (৩০ নভেম্বর) সম্পন্ন হয়েছে।

দেশের একটি স্বনামধন্য কোম্পানীর অর্থায়নে পাইলট প্রজেক্ট হিসেবে প্রাথমিকভাবে দেশের ১০টি জেলার ১২টি অবহেলিত এতিমখানার ৫৪৮ জনকে মাসব্যাপী আপ্যায়নের জন্যে অর্থায়ন করেছে।

এ অর্থায়নেই ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চাঁদপুর সদর উপজেলাধীন রঘুনাথপুরে মদীনাতুল উলুম কওমি মাদ্রাসা ও এতিমখানায় বাংলাদেশ ’৮৮ চাঁদপুর জেলা প্যানেলের তত্ত্বাবধানে মাসব্যাপী তিনবেলা এতিম শিশুদের আপ্যায়নের সমাপনী দিন ছিলো গতকাল।

সমাপনী অনুষ্ঠানে সবাইকে কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ’৮৮ চাঁদপুর জেলা প্যানেলের কো-অর্ডিনেটর মোঃ খায়রুল আহ্ছান সুফিয়ান, মাদ্রাসা ও এতিমখানার মুহতামিম হাফেজ মাওলানা জাকির হোসেন, ম্যানেজিং কমিটির সচিব তানভীর খান ও সহঃ কো-অর্ডিনেটর (ডিএন স্কুল প্রতিনিধি) জায়েদুর রহমান জহির।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-বাংলাদেশ ’৮৮ জেলা প্যানেলের সহঃ কো-অর্ডিনেটর যথাক্রমে ফিরোজ খান (হাসান আলী স্কুল প্রতিনিধি) ও খলিলুর রহমান পোকন (গণি স্কুল), প্যানেল সদস্য যথাক্রমে এস.এম. মজিবুল হক রাসেল, মেজবাউল কাসেম সুমন, মাকসুদুল মাওলা, সফিউল্যা সরকার, বদরুদ্দোজা লিটন, লিংকনসহ মাদ্রাসা ও এতিমখানার শিক্ষক, এতিম শিক্ষার্থী ও অন্যান্য প্রতিনিধি।

উল্লেখ্য, বাংলাদেশ ’৮৮ চাঁদপুর জেলা প্যানেল ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর চ্যারিটি ফোরাম ’৮৮-এর মাধ্যমে এতিম শিশুদের পাশে দাঁড়ানোর সুবর্ণ সুযোগ পেয়েছে। এই পাইলট প্রজেক্টের পর দেশের প্রথম সারির ওই শিল্প প্রতিষ্ঠানের অর্থায়নে দেশব্যাপী এই প্রজেক্টটি আরও সম্প্রসারণ করার সুযোগ থাকবে।

এভাবেই বাংলাদেশ ’৮৮ এসএসসি এতিম শিশুদের মুখে হাঁসি ফোটানোর মাধ্যমে এবং বিভিন্ন সামাজিক কাজে আত্মনিয়োগের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি পাওয়ার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। পরিশেষে দোয়া অনুষ্ঠানের মাধ্যমে উক্ত এতিম আপ্যায়নের সমাপনী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

ফম/এমএমএ/

সংবাদ বিজ্ঞপ্তি | ফোকাস মোহনা.কম