বাংলাদেশর উন্নয়ন ও অগ্রগতিতে পদ্মা সেতু একটি মাইল ফলক

----মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

ছবি: ফোকাস মোহনা.কম।

শাহরাস্তি (চাঁদপুর): বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩ মত প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও কেক কেটে দিবসটি উদযাপন করা হয়।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে টেলিকন্ফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধের ১নং সেক্টর কমান্ডার সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, স্হানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।

এসময় তিনি উপস্থিত দলীয় নেতাকর্মীদের প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের গৌরব উজ্জ্বল ইতিহাস ধরে রাখতে হবে। তিনি বলেন, আমরা ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষণের পর স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পরেছিলাম। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা একটি স্বাধীন দেশের পতাকা অর্জন করি। এরপর একটি যুদ্ধবিধ্বস্ত দেশের হাল ধরেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশ যখন মাথা উঁচু করে দাঁড়িয়ে যাচ্ছে তখন ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধু কে স্বপরিবারে হত্যা করে। সেই থেকে দির্ঘ ২১ বছর আওয়ামীলীগ ক্ষমতার বাহিরে থাকে। ১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামীলীগ শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতায় আসার পর দেশে উন্নয়ন ও উৎপাদন শুরু হয়। বর্তমানে আমরা বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছি। তিনি বলেন, আর একদিন পরেই আমরা স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করতে যাচ্ছি। বাংলাদেশর উন্নয়ন ও অগ্রগতিতে এটি মাইল ফলক। এসব উন্নয়ন সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর কণ্যা মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কারনেই।

শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা কামাল মজুমদারের সভাপতিত্বে পৌর আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আবদুল্লাহ আল মামুনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, পৌর আওয়ামীলীগের আহ্বায়ক, পৌর মেয়র হাজী আঃ লতিফ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সূচিপাড়া ডিগ্রি কলেজ অধ্যক্ষ হুমায়ূন কবির, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইলিয়াস মিন্টু, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি কাউন্সিলর মুকবুল আহমেদ, বাহার উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফারুক দর্জি।

সভায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, মহিলা লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভাশেষে নেতাকর্মীরা কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন।

ফম/এমএমএ/

ফয়েজ আহমেদ | ফোকাস মোহনা.কম