বহরিয়ায় আওয়ামী লীগের দুই গ্রুপ এখনো মুখোমুখি অবস্থা

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর ইউনিয়নের বহরিয়া বাজারে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের এখনো মুখোমুখি অবস্থা। বহরিয়া বাজারে এবং বাজারের দক্ষিণ পাশের মোড়ে শনিবার (১৯ নভেম্বর) বিকেলেও দুই গ্রুপের লোকজন অবস্থান নিয়ে আছে। সন্ধ্যার আগ পর্যন্ত বহরিয়া বাজারে পুলিশের অবস্থান থাকলেও পরে পুলিশ চলে আসে। এরপর দুই গ্রুপের লোকজন একত্রিত হতে দেখাগেছে।

এর আগে দুই গ্রপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১০ জন আহত হবার খবর পাওয়া যায়। শুকবার (১৮ নভেম্বর) বিকাল ৪টার দিকে বহরিয়া বাজার ও বড় খান বাড়ি তিন রাস্তার মোড়ে এ সংঘর্ষ হয়। এ ঘটনায় প্রতিপক্ষ গ্রপের হামলায় আহত ইমরান (২৭) পিতা মৃত হাফেজ খান, বহরিয়া লক্ষ্মীপুর ও
মমিন (৩৪) পিতা আহমদ মাঝি রামদাসদী এবং অজ্ঞাতনামা আরো ৭জন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নেয়।

খবর পেয়ে পুরাণবাজার ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল উপস্থিত হয়ে স্থানিয় আওয়ামীলীগ নেতৃবৃন্দের সহযোগিতায় সংঘর্ষে লিপ্তদের শান্ত করেন।

পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর শামসুল আলম জানান, ৬ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে স্থানিয়ভাবে বহরিয়া বাজারে প্রস্তুতি সভা করেছিলো বলে ইউনিয়ন আওয়ামী লীগ সেক্রেটারী তাকে জানিয়েছে। ওই সময় বর্তমান সেলিম চেয়ারম্যান গ্রুপ ও সাবেক চেয়ারম্যান মনা খা, মেম্বার নান্নু হাজী গ্রুপ দলীয় নেতাকর্মীদের মধ্যে বাকবিতন্ডা এবং সংঘর্ষের ঘটনা ঘটে। আমরা তাদেরকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি।

এলাকা সূত্রে জানা গেছে, ইউনিয়ন আওয়ামীলীগের গ্রুপিং রাজনীতি বিরোধ অনেক আগে থেকেই এই ইউনিয়নে বিরজমান। সামনে যেহেতু উপজেলার সম্মেলন তাই দুই গ্রুপই দলীয়ভাবে সক্রিয় সেখানে। এমতাবস্থায় নিজেদের প্রভাব বিস্তার নিয়ে গতকাল বিকালে দুই গ্রুপের মধ্য উত্তেজনা এবং সংঘর্ষের ঘটনা ঘটে।

সংষর্ষের সময় বহরিয়া বাজার পুলিশের নিয়ন্ত্রণে থাকলেও বাজারের দক্ষিণ দিকে ওয়াপদার রাস্তার বড় খান বাড়ির সামনের দুই দিকের রাস্তায় প্রকাশ্যে দেশীয় অস্ত্রশস্ত্রের ভয়াবহ মহড়া দিতে দেখা যায়। এ সময় যানবাহন চলাচল থমকে যায় এবং পথচারী যাত্রীসাধারণ ও গ্রামবাসী আতঙ্কিত হয়ে পড়ে। শনিবার বিকেলেও একই অবস্থা বিরাজমান ছিল বাজার ও তিন রাস্তার মোড়ে।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম