বদরপুর মাদ্রাসার অধ্যক্ষকে আগুন পুড়িয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বদরপুর আদমিয়া ফাযিল মাদ্রাসার কক্ষে দুইবার আগুনে পুড়িয়ে অধ্যক্ষ মিজানুর রহমানকে হত্যা চেষ্টা করেছে দুর্বিত্তরা।

এ ঘটনার প্রতিবাদে ও সুষ্ঠু বিচারের দাবীতে বুধবার (১৭ আগষ্ট) সকালে মতলব-বেলতলী আঞ্চলিক মহাসড়কে মানববন্ধন করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা।

এসময় ক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, একটি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে একে একে দুইবার আগুন দিয়েছে। শুধু তাই নয় বাহিরে দরজা লক করে ভিতরে আগুন দিয়ে অধ্যক্ষকে হত্যা চেষ্টা করা হয়েছে। আমরা এ ঘটনা তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। অবিলম্বে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

শিক্ষকরা বলেন, বিগত ৬৫ বছর ধরে এই প্রতিষ্ঠানটি দ্বীনি শিক্ষার আলো ছড়িয়ে আসছে। কিন্তু হঠাৎ করে গত ২৯ জুলাই রাতে শত্রুতা করে কে বা কারা অফিস কক্ষ আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এরপর আবার গত ১২ আগস্ট রাতে অধ্যক্ষ মিজানুর রহমান ঘুমানো অবস্থা দড়জা লক করে আগুন দেয় তাকে হত্যার উদ্দেশ্যে। এই ঘটনাকে ধিক্কার জানাই। সরকার ও প্রশাসনের কাছে অনুরোধ দ্রুত এ ঘটনার বিচার করবেন।

মানববন্ধনে অংশ গ্রহণ করেন, সহকারী অধ্যক্ষ মোঃ সোহরাব হোসেন, প্রভাষক আবুল কাশেম আজাদ, মোঃ মাহববুল হক, আলমাছ মিয়া, খোরশেদ আলম, নাজমুল হক, বেগম কামরুন্নাহার, রোবেল হোসেন, মোঃ ওছমান গনি, আঃ মালেক, বোরহান উদ্দিন, মোঃ শাহজাহান, স্বপ্না রানী, মাসুম বিল্লাহ সহ সকল শিক্ষকবৃন্দ ও সকল ছাত্র ছাত্রীরা।

এসময় অধ্যক্ষ মোঃ মিজানুর রহমানের হত্যা চেষ্টার প্রতিবাদে ও মাদ্রাসায় আগুন দেয়ার প্রতিবাদ স্লোগান তোলে মানববন্ধনকারীরা। প্রথম ঘটনায় মতলব উত্তর থানায় জিডি ও পরের ঘটনায় মামলায় দায়ের করেছেন অধ্যক্ষ মিজানুর রহমান।

ফম/এমএমএ/আরাফাত/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম