বদরপুর আদমিয়া ফাযিল মাদ্রাসার অফিসের বিশ্রামাগারে আগুন দিল দুর্বৃত্তরা

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বদরপুর আদমিয়া ফাযিল মাদ্রাসার অফিসের বিশ্রামাগারে আগুন দিয়ে আসবাবপত্র, তোষক, বালিশ ও বিছানাপত্র পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

২৯ জুলাই দিনগত রাতে এ ঘটনা ঘটে। এঘটনায় অধ্যক্ষ মিজানুর রহমান বাদী হয়ে মতলব উত্তর থানায় (সাধারণ ডায়েরী) জিডি দায়ের করেছেন।

জিডি আবেদনে উল্লেখ করা হয়, আগুন দেওয়ার কারণে কক্ষের ভিতরে থাকা বালিশ ও খাট সহ বিছানাপত্র পুড়ে বিছানাপত্র ও অফিসের অনেক ক্ষতি হয়েছে। মাদ্রাসার এ মর্মান্তিক ঘটনার কারণে অধ্যক্ষ মিজানুর রহমান ও তার সহকর্মীবৃন্দ যথেষ্ট নিরাপত্তাহীনতায় ভূগছেন। এমতাবস্থায় অপরাধীদের সনাক্ত করে আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে মাদ্রাসার অনেক বড় ক্ষতি হতে পারে। আইনী পদক্ষেপ পেতে জিডি করেন কর্তৃপক্ষ।

অধ্যক্ষ মিজানুর রহমান বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠানে এমন ঘটনা কখনোই কাম্য নয়। আমি বিষয়টি নিয়ে খুবই চিন্তিত। আমার ধারণা হচ্ছে যারা এই প্রতিষ্ঠানের ক্ষতি চায় তারাই এমনটা করতে পারে। এতে করে আমরাও জীবনের ঝূঁকিতে রয়েছি। তবে এলাকাবাসীর ধারণা অধ্যক্ষ মিজানুর রহমানকে এই অফিস থেকে বিতারিত করার লক্ষ্যেই এধরনের ঘটনা ঘটাতে পারে দুর্বিত্তরা।

ঘটনার পর গত ১ আগষ্ট সহকারি পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াছির আরাফাত, মতলব উত্তর থানার ওসি মুহাম্মদ শাহজাহান কামাল ও তদন্তকারী কর্মকর্তা এসআই মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম