বঙ্গবন্ধু ৭ই মার্চের ভাষণ বাঙালী জাতির জন্য মুক্তির বার্তা বয়ে এনেছিল : এমপি নুরুল আমিন রুহুল

মতলব উত্তর (চাঁদপুর): এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই বক্তব্য বয়ে আনে বাঙালী জাতির মুক্তির বার্তা। ১৯৭১ সালের এই দিনে বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন। এই এতিহ্যবাহী ৭ই মার্চ উপলক্ষ্যে মতলব উত্তর উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড. নুরুল আমিন রুহুল ফুল দিয়ে শ্রদ্ধঞ্জলি নিবেদন করেন।

এসময় উপজেলা প্রশাসন, থানা পুলিশ, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের সময় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সংক্ষিপ্ত বক্তব্যে এমপি নুরুল আমিন রুহুল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ বাঙালী জাতির জন্য মুক্তির বার্তা বয়ে এনেছিল। তারাই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধের ডাক দেন। সেই থেকে বাঙালী জাতি পায় এক মুক্ত স্বাধীনতা। সেদনি যদি বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক না দিতেন তাহলে হয়তো আমরা এই স্বাধীন দেশ পেতাম না। পরবর্তী সময়ে একাত্তরের রাজাকাররা জাতির জনককে স্বপরিবারে হত্যা করে জাতিকে কলঙ্ক করে দেয়। তাই বঙ্গবন্ধুর খুনিদের দ্রুত ফাঁিসর রায় কার্যকর করে জাতিকে কলঙ্কমুক্ত করার দাবী জানাচ্ছি।

ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম