বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়েন কাজ করছেন প্রধানমন্ত্রী: ডিসি চাঁদপুর

চাঁদপুর: অধিকার সুরক্ষায় বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার জেল হত্যা দিবস উপলক্ষে  শনিবার ( ১৬ নভেম্বর) বিকেলে চাঁদপুর রোটারী ভবন মিলনায়তনে আন্তজার্তিক মানবাধিকার কমিশন চাঁদপুর জেলা শাখার আয়োজনে  আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ জাতীয় যে চার নেতাকে হত্যা করা হয়েছে।  তারা এ দেশের জন্য অনেক কিছু করে গেছেন। একটা জাতীকে কিভাবে ধংস করা যায়, হত্যা কারীরা সেই পরিকল্পনা নিয়েই দেশ এবং জাতীকে ধংস করার জন্য তাদেরকে হত্যা করেছেন। জাতীয় যে চার নেতাকে হত্যা করা হয়েছে। এ চার নেতা এ দেশের জন্য অগ্রনী ভূমিকা রেখে গেছেন। হত্যাকারীরা তাদেরকে হত্যা করলেও তাদের আদর্শকে হত্যা করতে পারেননি।

তিনি বলেন, মহান নেতা  জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান তার নীতি এবং আর্দশ নিয়ে এদেশটি পরিচালনা করে গেছেন। তিনি একটি স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। আজ তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ধীরে ধীরে তার স্বপ্নকে বাস্তবায়ন করে চলেছেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন,  স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাক্তার সৈয়দা বদরুন্নাহার চৌধুরী  জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন, ইন্সপেক্টর (ক্রাইম) নাজমুল হক কামাল।

আন্তজার্তিক মানবাধিকার কমিশন চাঁদপুর জেলা শাখার সভাপতি গাজী রহমত উল্ল্যার সভাপতিত্বে ও  দৈনিক সুদিপ্ত চাঁদপুর পত্রিকার বার্তা সম্পাদক এম আর ইসলাম বাবুুর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আন্তজার্তিক মানবাধিকার কমিশন চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ ইমাম হোসেন,   সাপ্তাহিক পাঠক সমাজ পত্রিকার প্রকাশক সাইফুল ইসলাম রণি, আন্তজার্তিক মানবাধিকার কমিশন চাঁদপুর জেলা শাখার সহ সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন, কচুয়া শাখার সভাপতি আলী আক্কাছ তালুকদার, চর্যাপদ সাহিত্য একাডেমির মহাপরিচালক রফিকুজ্জামান রণি প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন জেলা ও বিভিন্ন উপজেলা মানবাধিকার কমিশনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ফম/এমএমএ/

আব্দুল্লাহ আল মামুন | ফোকাস মোহনা.কম