ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ, চাঁদপুর শহরে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর: চাঁদপুর শহরের বিপনীবাগ বাজার এলাকায় ফার্মেসীতে মেয়া উত্তীর্ণ ঔষধ পাওয়ায় এবং ভোক্তা অধিকার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার (২১ অক্টোবর) বিকেলে ওই এলাকায় অভিযান পরিচালনা করেন চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

তিনি বলেন, চাঁদপুর জেলা কার্যালয়ের বাজার তদারকির অংশ হিসেবে আজ শহরের হাজী মহসিন রোড এলাকায়, আলিম পাড়ায় এবং বিপনীবাগ বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময়ে ভোক্তা-অধিকার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে দিপু ফার্মেসিকে ৩ হাজার টাকা, চাইল্ড কেয়ার ফার্মেসিকে ১৫ হাজার টাকা, আনুর গোশতের দোকানকে ৩ হাজার টাকা এবং আলীম স্টোরকে ১ হাজার টাকাসহ সর্বমোট ৪ প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

এছাড়াও বিপনীবাগ বাজারে চিংড়ি মাছে জেলি না মিশাতে এবং জেলিযুক্ত চিংড়ি না বিক্রি করতে মাছ ব্যবসায়ীদেরকে সতর্ক করা হয়। উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন, ক্যাব চাঁদপুর, মৎস্য অধিদপ্তর, চাঁদপুর এবং সদর মডেল থানা পুলিশের একটি চৌকস টিম। জনস্বার্থে এরূপ অভিযান চলমান থাকবে বলে জানান এই কর্মকর্তা।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম