ফরিদগঞ্জ আওয়ামী লীগের অবস্থান নড়বড় করতে চক্র কাজ করছে

ফরিদগঞ্জ: ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতির জুয়া খেলার ঘটনাকে কেন্দ্র করে সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ নেতাদের নিয়ে অপপ্রচার ও কাঁদা ছুড়াছুড়ি বন্ধের করার দাবীতে শনিবার (১৬ নভেম্বর) দুপুরে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন সংবাদ সম্মেলন করেছে। উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ ফরিদগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ এম তবিবুল্ল্যা ।

লিখিত বক্তব্যে তারা বলেন, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্তমান নেতৃত্ব ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার নেতৃত্ব গুনে ফরিদগঞ্জ উপজেলায় আজ আওয়ামী লীগের একটি শক্ত অবস্থান রয়েছে। কিন্তু এই শক্তিশালী অবস্থানকে নড়বড়ে করতে একটি চক্র উঠেপড়ে লেগেছে। দলের নেতাকর্মীদের বিরুদ্ধে কুৎসা রটনাসহ একের পর এক হেনস্থা করার ঘটনা ঘটছে।

গত ৩১ অক্টোবর রাতে ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও বিআরডিবির বর্তমান চেয়ারম্যান মোতাহার হোসেন রতন সরকারি নিজ দপ্তরে জুুয়া খেলা অবস্থায় পুলিশের হাতে সঙ্গীসহ আটক হন। পরবর্তীতে পুলিশ তার বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে প্রেরণ করে। কিন্তু পরবর্তীতে গত ৫ নভেম্বর পৌর আওয়ামী সভাপতি সংবাদ সম্মেলন করে সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়া ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারীকে এই ঘটনার জন্য দায়ী করেন। একই সাথে গত ১১ নভেম্বর যুব লীগের প্রতিষ্ঠা বার্ষির্কীর আলোচনা সভায় এমপির উপস্থিতিতে পৌর মেয়র একই ভাবে আওয়ামী লীগের ওই দুই নেতা , উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যানের বিরুদ্ধে আশালীন কথা বলেন। যা অনভিপ্রেত। ভবিষ্যতে আওয়ামী লীগের ঐক্য ধরে রাখার ক্ষেত্রে একটি অশনিসংকেত।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, সাধারণ সম্পাদক সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার,যুগ্মসম্পাদক আলমগীর হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শহিদ উল্যা তপদার, ডেপুটি কমান্ডার সরোয়ার হোসেন, সেক্টর কমান্ডার ফোরামের সাংগঠনক সম্পাদক আহসান হাবিব নেভী, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সামাদ মিন্টু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ সহিদ, যুব ও ক্রীড়া সম্পাদক জাহেদুল ইসলাম বাবুল, প্রচার সম্পাদক সুলতান আহমেদ রিপন,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কামাল পাঠান, পৌর আওয়ামী লীগের যুগ্মসম্পাদক জসিম পাটওয়ারী, উপজেলা ছাত্র লীগের সভাপতি মাহবুব আলম সোহাগ, পৌর ছাত্র লীগের সাধারন সম্পাদক জহিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম