ফরিদগঞ্জে স্কাউটসের নির্বাচন সম্পন্ন

ফরিদগঞ্জ (চাঁদপুর): বাংলাদেশ স্কাউটস ফরিদগঞ্জ উপজেলা শাখার নির্বাচন সম্পন্ন হয়েছে। অন্য পদ গুলোতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন হলেও সাধারণ সম্পাদক, স্কাউটস কমিশনার ও কোষাধ্যক্ষ পদে একাধিক প্রার্থী থাকায় ভোটাররা ভোট প্রদানের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচিত করে।

বৃহষ্পতিবার (১৩ অক্টোবর) ফরিদগঞ্জমজিদিয়া কামিল মাদ্রাসায় এই নির্বাচন অনুষ্ঠিত হয়। মাধ্যমিক, মাদ্রাসা ও প্রাথমিকসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৬২৯জন ভোটারের মধ্যে ৫৯৪জন ভোটার ভোটাধিবার প্রয়োগ করে। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে  জিয়াউরি রহমান ৩৫১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আব্দুল লতিফ খান। কমিশনার পদে ৩জন প্রার্থীর মধ্যে সর্বাধিক ৩৩০ ভোট পেয়ে হাছিনা আক্তার নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন নেছার আহমেদ ১৩১ ভোট ও মাহবুব পাঠান ১২১ ভোট। কোষাধ্যক্ষ পদে তিনজন প্রার্থীর মধ্যে আলমগীর হোসেন সর্বাধিক ২৪৭ ভোট পেয়ে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন মোহাম্মদ ই্ব্রাহিম মিয়া ২২৮ ভোট ও ইলিয়াছ মিয়া ১১১ ভোট। উপজেলা একাডেমমিক সুপার ভাইজার আব্দুল্যা আল মামুন নির্বাচিন কমিশনার এর দায়িতাব পালন করেন।

এর আগে সকালে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে ১১তম ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ইউএনও ও ফরিদগঞ্জ স্কাউটস এর সভাপতি তাসলিমুননেছার সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা স্কাউটসের সাধারণ সম্পাদক অজয় ভৌমিক, কমিশনার সামছুল আমিনসহ জেলা ও উপজেলা পর্যায়ের স্কাউটস লিডাররা উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম