ফরিদগঞ্জে সংবাদ সম্মেলনের মাধ্যমে নিসচা’র মাসব্যাপি কর্মসূচির সমাপ্তি

ফরিদগঞ্জ (চাঁদপুর): ফরিদগঞ্জে নিসচা’র মাস ব্যাপি কর্মসূচি সমাপ্তি উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর)সকালে ফরিদগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত ফরিদগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এম কে মানিক পাঠানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিরাপদ সড়ক চাই ফরিদগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক নারায়ন রবি দাস।

তিনি বলেন, সড়ক নিরাপত্তার প্রতিটি বিষয়কে গুরুত্ব দিয়ে ‘নিরাপদ সড়ক চাই’ এবারের জাতীয় নিরাপদ সড়ক দিবসের কর্মসূচি পালন করেছে। নিসচা’র উদ্যোগে কেন্দ্রীয় ও শাখা পর্যায়ে মোট ১১৩৭টি কর্মসূচি পালিত হয়েছে। ০১ অক্টোবর থেকে শুরু হয়ে শেষ হচ্ছে এই সংবাদ সম্মেলনের মাধ্যমে আজ ৩১ অক্টোবর। নিসচা কর্তৃক ফরিদগঞ্জে পালিত কর্মসূচি গুলো হচ্ছে, সড়ক পরিবহন আইনের বিধিমালা জারির দাবি জানিয়ে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান, টার্মিনালে পরিবহন মালিক-শ্রমিক সমাবেশ ও সচেতনতামূলক ক্যাম্পেইন, সমাবেশের আয়োজন ও মতবিনিময়, সাংবাদিক সম্মেলন, আলোচনাসভা, র‌্যালী, সচেতনামূলক লিফলেট বিতরণ, পোষ্টার প্রকাশ, সড়কের পাশে সড়ক চিহ্ন ও ব্যানার-ফেস্টুন স্থাপন, সড়কে বিভিন্ন ঝুঁকিপূর্ণ পয়েন্টে সতর্কতামূলক প্রচার ও নির্দেশিকা স্থাপন, জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন গণমাধ্যমে নিচসা’র কার্মসূচির কার্যক্রম তুলে ধরাসহ নানা কর্মসূচি পালন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য কামরুল হাসান সউদ, নিচসা উপজেলা শাখার সি: সহ-সভাপতি প্রবীর চক্রবর্তী, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি আমান উল্ল্যাহ আমান, নিচসা ফরিদগঞ্জ উপজেলা শাখার সহ সভাপতি নূরুল ইসলাম ফরহাদ, দূূর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষায়ক সম্পাদক আমান উল্লাহ্ খান ফারাবী, সাংস্কৃতিক সম্পাদক শামীম হাসান, সাংবাদিক শরিফ হোসেন, শিমুল হাসান, গাজী মমিন, আব্দুল কাদের, মামুন হোসাইন, এফ এ মানিক ও জাহিদুল ইসলাম ফাহিমসহ অন্যান্যরা।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম