ফরিদগঞ্জে ‘মম্মি এমিলি চিত্রশালা’র উদ্বোধন

ফরিদগঞ্জে ‘মম্মি এমিলি চিত্রশালা’র উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্য রাখছেন উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা। 
ফরিদগঞ্জ (চাঁদপুর):  শিশুদের সাথে সময় কাটনোর মাঝে যে তৃপ্তি পাওয়া যায় তা অনন্য, বিশেষ করে আমাদের উপজেলার প্রাণকেন্দ্রে শিশুদের শিক্ষার জন্য এমন প্রানবন্ত প্লাটফর্ম আছে যা সত্যই প্রশংসার দাবি রাখে। এসব খুদে সোনামনিরা যে নিয়মিত শিখছে এবং একটা টিম তৈরি হচ্ছে এবিষয়ে অভিভাবকদের জন্য এক বড় পাওয়া। শিশু বয়স থেকে পাঠ্যশিক্ষার পাশাপাশি সহ শিক্ষা কার্যক্রমের বিকল্প নেই।  পড়াশোনায় খুব ভালো হয়েও যদি বেসিক জ্ঞানটুকু নিজের মধ্যে না থাকে তবে বর্তমান সময়ে প্রতিযোগিতার যুগে জীবনের দৌঁড়ে টিকে থাকা সম্ভব নয়। এখানকার প্রত্যেক শিশু শিক্ষার্থীরা অনেক ভাগ্যবানও বটে তার নিয়মিত ভাবে এখানকার বিভিন্ন বিভাগের শিক্ষকদের কাছ থেকে প্রতিনিয়ত শিখছে। সাপ্তাহিক ভাবে প্রশিক্ষণের জন্য। আজ তোমাদের জন্য আরো সুন্দর একটা স্থান উদ্বোধন হলো, যা সত্যিই নতুন করে পাওয়া৷
শুক্রবার (২১ অক্টোবর) সকাল ১১টায় ফরিদগঞ্জ কলাবাগান মাঠে  ‘মম্মি এমিলি চিত্রশালা’র উদ্বোধন করতে গিয়ে এসব কথা  বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  তাসলিমুন নেছা।
ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানের শুরুতে ফিতা কেটে ‘মম্মি এমিলি চিত্রশালা’র কার্যক্রম অনুষ্ঠিত হয়।
এরপর নবীন কচি-কাঁচার মেলা’র খুদে সদস্য সানজিদা নবী আদ্রিতা’র সভাপতি ও উপস্থাপক শামীম হাসানে’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলা, ফরিদগঞ্জ থিয়েটার ও ফিরোজ কলিম একাডেমির পরিচালক ফরিদ আহমেদ রিপন।
এর আগে সংগীত বিভাগের শিক্ষার্থীরা অতিথিদের সামনে দেশাত্মবোধক গান পরিবেশন করেন৷
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার যুগ্ম পরিচালক সাবিনা ইয়াসমিন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার যুগ্ম পরিচালক নুরুন্নবী নোমান, চিত্রাংক শিক্ষক অভিজিৎ রায়, সংগীতের শিক্ষক স্বজন শাহা, ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার যুগ্ম সংগঠক তানজিন ইসলাম আলো এবং সাপ্তাহিক ক্লাসে উপস্থিত শিক্ষার্থী ও সাপ্তাহিক ক্লাসের শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম