ফরিদগঞ্জে জেল হত্যা দিবস পালিত

ফরিদগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের ফরিদগঞ্জে ৩ নভেম্বর জেল হত্যা দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকালে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আবুল হোসে বাবুল পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: হারুনুর রশিদ সাগর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রফিকুল আমিন কাজল, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি লোকমান তালুকদার, যুগ্মসম্পাদক ওয়াহিদুর রহমান রানা, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক আ: সামাদ মিন্টু,বিআরডিবির চেয়ারম্যান আব্দুস সামাদ আজাদ জুয়েল,  যুবলীগের হাজী সফিকুর রহমান, মহিউদ্দিন ইরান।
আরো বক্তব্য রাখেন  শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শাহ আলম মিয়াজী, কৃষকলীগের ভারপ্রাপ্ত সভাপতি জহির হোসেন মিজি, ওলামা লীগের সভাপতি মিজানুর রহমান খন্দকার, উপজেলা আওয়ামীলীগের সদস্য হাসান রাজা পাটওয়ারী, কামাল হোসেন মিয়াজী প্রমুখ। এসময় উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর তারা এদেশকে পুনরায় পাকিস্তান বানোর স্বপ্ন দেখার সাথে সাথে আওয়ামীলীগ ও বঙ্গবন্ধুর ঘনিষ্টদের নিপিড়ন নির্যাতন করে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। কিন্তু শত নির্যাতন সহ্য করেও বঙ্গবন্ধুর ঘনিষ্ট চার সহচর যখন অটল ছিল, তখন তাদের জেলে হত্যার মতো নৃশংস কাজ করে।
পরবর্তীতে স্বাধীনতা বিরোধীরা এদেশকে তলাবিহীন ঝুড়িতে পরিনত করে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশ যখন আবার বাংলাদেশ সোনার বাংলা হচ্ছে। তখনই বিএনপি জামাত জোটের মৃুখে সেই একই ধ্বনী মোনা যাচ্ছে। তাই তাদের প্রতিহত করে অশুভ শক্তিকে ধ্বংশ করতে আওয়ামীলীগ ও সকল অঙ্গ ওসহযোগি সংগটনের নেতৃবৃন্দকে এক ও ঐক্যবদ্ধ হয়ে একই পতাকা তলে আসতে হবে। তাই তারা আজকের জেল হত্যা দিবসে আওয়ামীলীগকে এক  ও ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।
আলোচনা শেষে অসুস্থ নেতৃবৃন্দসহ সকলের জন্য দোয়া করা হয়।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম