ফরিদগঞ্জে আমগাছ থেকে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার

চাঁদপুর: চাঁদপুরের ফরিদগঞ্জে বাড়ির পাশের আমগাছ থেকে এক বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। স্ত্রীর ক্যানসার চিকিৎসার ব্যয়ভার বহন করতে গিয়ে অর্থনৈতিক সংকটের পড়ে তিনি মানসিক চাপে ভুগছিলেন বলে জানিয়েছে পরিবার।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে উপজেলার পাইকপাড়া উত্তর ইউনিয়নের শাশিয়ালী গ্রাম থেকে ওই বৃদ্ধের মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত আব্দুল মালেক মজুমদার (৬০) ওই গ্রামের মৃত সেকান্দর আলীর ছেলে।

পরিবারের বরাতে স্থানীয় গ্রাম-পুলিশ সদস্য কবির হোসেন জানান, আব্দুল মালেক ৩ সন্তানসহ স্ত্রী মাইনুরী বেগমকে নিয়ে ঢাকায় থাকতেন। সেখানে ফলের ব্যবসা করতেন তিনি। ২ বছর আগে তাঁর স্ত্রী মাইনুরী বেগমের ক্যানসার ধরা পড়ে। ঢাকায় সাধ্যমতো চিকিৎসা করানো শেষে, গ্রামে ফিরে যান তারা। সম্প্রতি তিনি স্ত্রীর চিকিৎসার ব্যয়ভার মেটাতে স্থানীয় বিভিন্ন এনজিও থেকে ঋণ গ্রহণ করেছেন।

সময়মতো সেই ঋণ পরিশোধ করতে না পারা ও স্ত্রীর সুচিকিৎসা করাতে না পেরে তিনি মানসিকভাবে দুশ্চিন্তায় ভুগছিলেন। প্রতিদিনের মতোই বৃহস্পতিবার ভোরে ফজরের নামাজ আদায়ের প্রস্তুতি নিতে ঘর থেকে বের হন তিনি। এর কিছুক্ষণ পর ওই বাড়ির সদস্য রাশিদা বেগম চিৎকার শুরু করলে সকলের ঘুম ভেঙে যায়।

রাশিদা বেগম বলেন, আমি ফজরের নামাজের জন্য ওজু করতে পুকুরে যাওয়ার সময় দেখি-আম গাছের সাথে লাইলনের রশি গলায় প্যাঁচানো অবস্থায় মরদেহ ঝুলে আছে।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) খোকন চন্দ্র দাশ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠিয়েছি। তবে কীভাবে তাঁর মৃত্যু হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। এ বিষয়ে একটি অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম