প্রাক্তন ছাত্রদের উদ্যোগে প্রত্যাশি রুস্তম আলী উচ্চ বিদ্যালয় মসজিদের ছাদ ঢালাই কাজের উদ্বোধন

ছবি: ফোকাস মোহনা.কম।

ফরিদগঞ্জ (চাঁদপুর):  ফরিদগঞ্জে ৯নং উঃ গোবিন্দপুর ইউনিয়নে প্রত্যাশি রুস্তম আলী উচ্চ বিদ্যালয়ের মসজিদের ছাদ ঢালাইয়ের কাজ উদ্ভোধন।

বুধবার (২২শে জুন) সকাল ৮:৩০মিনিটে প্রত্যাশি রুস্তম আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক ধর্মীয় শিক্ষক আব্দুল মান্নান খান মসজিদের ছাদ ঢালাইয়ের কাজ উদ্ভোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রত্যাশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম গাজী, ইঞ্জিনিয়ার এবং ফরিদগঞ্জ কে.আর আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের চেয়ারম্যান মোঃ মাসুদ আলম তালুকদার, প্রত্যাশি রুস্তম আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যোতি প্রকাশ দাস, সহকারী প্রধান শিক্ষক মিজানুর রহমান, প্রাক্তন ছাত্র জুনায়েদ বেপারীসহ গ্রামের গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

উদ্বোধনকালে প্রত্যাশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম গাজী বলেন, “মসজিদ আল্লাহর ঘর। এ ঘরের কাজ কোন সময় থেমে থাকে না। তবে প্রাক্তন ছাত্রদের অর্থায়নে প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে দুইতলা বিশিষ্ট এই মসজিদের ছাদ ঢালাইয়ের কাজে অংশগ্রহন করতে পেরে আমি গর্বিত।

মসজিদের কনসালটেন্ট ও ফরিদগঞ্জ কে.আর আইডিয়াল স্কুলের চেয়ারম্যান জনাব মোঃ মাসুদ আলম তালুকদার জানান, প্রাক্তন ছাত্রদের উদ্যোগে এই দুই তলা বিশিষ্ট মসজিদের ব্যয় ধরা হয়েছে প্রায় ৩০ লাখ টাকা। যা প্রথম তলার ছাদ ঢালাই পর্যন্ত প্রয়োজন ছিল প্রায় প্রায় ১৭ লাখ টাকা। এই সম্পূর্ণ টাকা প্রত্যাশি রুস্তম আলী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র- ছাত্রীরা সংগ্রহ করেন, যা এই ফরিদগঞ্জসহ সারা বাংলাদেশে একটি মাইলফলক হিসাবে কাজ করবে।

উদ্বোধনের পর মুনাজাত শেষে স্কুলের ছাত্র- ছাত্রী এবং শিক্ষকদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

ফম/এমএমএ/মাছুম/

মাছুম তালুকদার | ফোকাস মোহনা.কম