প্রধানমন্ত্রীর উপহার শীতবস্ত্র বিতরণ করলেন শিক্ষামন্ত্রী

চাঁদপুর:  প্রধানমন্ত্রীর ত্রান তহবিল হতে ৩০০ অসহায় দুস্থদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে এসব শীতবস্ত্র আনুষ্ঠানিকভাবে শীতার্ত মানুষের হাতে তুলে দেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। এ সময় অসহায় লোকদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজ খবর নেন মন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, সারাদেশেই এখন শীতের তীব্রতা বেড়েছে। আজকে চাঁদপুরে এসে দেখলাম শীত অনুভুত হচ্ছে। যাদেরকে আজকে শীত বস্ত্র দেয়া হচ্ছে তাদের অনেকের হয়ত শীতবস্ত্র আছে। তারপরেও দরকার থাকতে পারে। এসব বিষয়গুলো চিন্তা করেই প্রধানমন্ত্রী চাঁদপুরের ৭ হাজার মানুষের জন্য শীতবস্ত্র (কম্বল পাঠিয়েছেন)।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সবার কথা মনে রাখেন। এটি একমাত্র শেখ হাসিনার পক্ষেই সম্ভব। আজকে মানুষ ৩ বেলা খেতে পারেন। এখন কারো ঘরে কোন অভাব নেই। দেশের জনগণ ভাল থেকলেই তিনি ভাল থাকবেন। আজকে দেশের প্রতিটি ক্ষেত্রেই উন্নয়নের ছোঁয়া লেগেছে। অন্য কোন সরকার এমন উন্নয়ন করতে পারেনি। যাদের ঘর নেই প্রধানমন্ত্রী সেসব পরিবারকে ঘর করে দিয়েছেন এবং দিচ্ছেন।

জেলা প্রশাসন আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন, জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তা সুমন চন্দ্র নন্দী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশ^াদ মিয়াজীসহ সরকারি দপ্তরের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

পরে একই অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ২৩জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করেন।

ফম/এস.পলাশ/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম