প্রথমবার নারীদের কর্পোরেট কাবাডি লিগ শুরু রবিবার

রবিবার (২২ জানুয়ারি) থেকে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে কর্পোরেট কাবাডি লিগ। টুর্নামেন্ট চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ডাবল লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে ছয়টি দল।

গত বছরের আইজিপি কাপ অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্ট থেকে ১০০ জন খেলোয়াড় বাছাই করা হয়। তাদেরকে নিয়ে হয়েছে তিন মাসের অনুশীলন। সেখান থেকে ৭৮ জন খেলোয়াড় এই টুর্নামেন্টে খেলার সুযোগ পাচ্ছেন। কর্পোরেট এই টুর্নামেন্টে দলগুলোর জন্য থাকছে ১৫ লাখ টাকা পুরস্কার। এছাড়া চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলও পাবে আর্থিক পুরস্কার।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অডিটোরিয়ামে আজ সংবাদ সম্মেলনে কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত মহা পুলিশ পরিদর্শক হাবিবুর রহমান লিগ আয়োজন নিয়ে বলেছেন,’সারাদেশ থেকে খেলোয়াড় বাছাই হয়েছে। তিন মাস ট্রেনিং হয়েছে। এখন তারা মাঠে নামবে। আমরা নারীদের খেলাকে এগিয়ে নিতে চাই। সেই লক্ষ্যে এগিয়ে চলা। আর্থিকভাবেও লাভবান হবে তারা। এদের নিয়ে সামনের দিকে আন্তর্জাতিক আসরে খেলানোর সুযোগ রয়েছে।’

অংশগ্রহণকারী দল : মতলব থান্ডার, নারায়ণগঞ্জ গ্ল্যাডিয়েটর্স, বেঙ্গল ওয়ারিয়র্স, ঢাকা টুয়েলভ, নরসিংদী লিজেন্ডস ও টেকনো মিডিয়া।

ফম/এমএমএ/

স্পোর্টস ডেস্ক | ফোকাস মোহনা.কম