পুরান বাজার পুলিশ ফাঁড়ির পাশে সরকারি জায়গায় দ্বিতল ভবন নির্মাণ!

চাঁদপুর: চাঁদপুর শহরের পুরান বাজার নিতাইগঞ্জ রোডে সরকারি লীজকৃত জায়গার উপর একটি দ্বিতল ভবন নির্মাণ করা হচ্ছে।

নির্মাণাধীন ভবনের আশপাশে সরকারি লীজকৃত আরও কয়েকটি জায়গা রয়েছে। ঐ স্থানে লীজের শর্ত মেনে দীর্ঘদিন ধরে পরিবার গুলো বসবাস করে আসছে।

অথচ লীজের শর্ত ভঙ্গ করে লীজকৃত জায়গার মালিক শুভ্রত সাহা একটি দ্বিতল ভবন নির্মাণ করছে।

এনিয়ে স্থানীয়দের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এবিষয়ে স্থানীয়দের সাথে কথা হলে তারা জানান, দ্বিতল ভবন নির্মাণের মাধ্যমে আইন লঙ্ঘন করা হচ্ছে। শহরের গুরুত্বপূর্ণ একটি এলাকায় প্রকাশ্যে এধরনের বেআইনি কাজ চলতে থাকলে, অদূর ভবিষ্যতে এধরনের বেআইনি কাজ করতে অপরাধীর আরো বেশি সাহস দেখাবে।

স্থানীয়রা আরো জানান, ভূমি অফিসের কিছু অসাধু কর্মকর্তাকে মেনেজ করে তারা দ্বিতল ভবনের নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পুরান বাজার পুলিশ ফাঁড়ির উত্তর পাশে অর্থাৎ ফাঁড়ি থেকে ৫০ গজ দূরে নির্মাণাধীন ভবনের কাজ চলছে। নির্মাণ শ্রমিকরা ছাদ ডালাই দেয়ার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। এসময় নির্মাণ শ্রমিকরা জানান, ভবনের নীচতলার দেয়ালের কাজ সম্পন্ন হয়েছে। আগামী দুই এক দিনের মধ্যে ছাদ ডালাই দেয়া হবে।

খোজ নিয়ে জানাযায়, স্থানীয় একটি শিক্ষাপ্রতিষ্ঠানের সাবেক প্রধান শিক্ষক মৃতঃ সুনীল চন্দ্র সাহার ছেলে শুভ্রত সাহা লীজকৃত জায়গাটির মালিক। তিনি আইন লঙ্ঘন করে লীজের জায়গায় ভবন নির্মাণ করার ফলে স্থানীয় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

এলাকাবাসীর দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবিষয়ে আইনানুগ ব্যাবস্থা করে অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবেন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম