পুরান বাজারে সোহাগ গাজীর মাদক বিরোধী ব্যাতিক্রম আয়োজন

চাঁদপুর: এক ভিন্ন ধরনের আমেজ ও ব্যাতিক্রম আয়োজন। উৎসুক জনতার দৃষ্টি শুধু ডাকাতিয়া নদীর তীরে। তরুণ ও যুবকদের সব ধরণের মাদক থেকে দূরে রাখতে মাদক সেবন বিরোধী প্রচারণা লক্ষ্যে আয়োজন করা হয়েছে নতুন খেলা-ধুলা।

ভিন্নধর্মী এ খেলা তেল মাখা বাঁশের সেতু পাড়ি প্রতিযোগিতার আয়োজন করেছে পুরান বাজার যুবলীগের সংগঠক ও মামা ভাগিনা ট্রেডাসের স্বত্বাধিকারী মোঃ সোহাগ গাজী।

শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে পুরান বাজার ডিগ্রী কলেজ সংলগ্নে ডাকাতিয়া নদীর পাড়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সোহাগ গাজী বলেন, বর্তমান সময়ে সমাজের প্রতিটি স্তরে মাদক সেবন মহামারি আকার ধারণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা মাদক মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রশাসনের পাশাপাশি আমি এই ছোট্ট একটি উদ্যোগ নিয়েছি। তরুণ ও যুবসমাজ যেন মাদকের করাল ঘাসে জড়িয়ে না পড়ে এবং মাদকের সেবনের কারণে আরেকটি প্রাণ মৃত্যুর কোলে না পড়ে সেই লক্ষ্যে আমি কাজ করার চেষ্টা করি। আমি চেয়েছি বিভিন্ন ধরনের খেলা আয়োজনের মাধ্যমে তাদের মনকে প্রফুল্ল রাখতে। আমি চাই সমাজের প্রতিটি সচেতন মানুষ এই ধরনের কার্যক্রমে যেন এগিয়ে আসে।

খেলায় প্রায় ২০জন প্রতিযোগি অংশগ্রহণ করে। নদীর পাড় থেকে তেল মাখা বাঁশের সেতুর উপর দিয়ে হেঁটে সাইকেল ধরতে পারলে বিজয়ী হিসেবে গননা করা হয়। অনুষ্ঠানে ৩জন প্রতিযোগি কাঙ্ক্ষিত সাফল্য অর্জন করে বিজয়ী হয়।

প্রথম পুরষ্কার বাইসাইকেল বিজয়ী হয়েছেন ১৩নং ওয়ার্ড ওয়ারলেস মুন্সি বাড়ির ইমান হোসেন রাহাত। দ্বিতীয় পুরস্কার ডিনার সেট বিজয়ী হয়েছেন ২নং ওয়ার্ড পুরান বাজার লোহারপুল এলাকার মোঃ জাকির হোসেন এবং তৃতীয় পুরস্কার ডিনার সেট বিজয়ী হয়েছেন ৪নং ওয়ার্ড পুরান বাজার ব্রীজ এলাকার বাকির হোসেন শুভ।

অনুষ্ঠান চলাকালীন সময়ে নদীর তীরে, নৌকা দিয়ে পারাপার হওয়ার সময় ও নতুন বাজার পুরান বাজার সেতুতে ছিল দর্শনার্থীদের ভিড়।

উল্লেখ্য, মাদক বিরোধী প্রচারণার লক্ষ্যে মোঃ সোহাগ গাজী নিজ উদ্যোগে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের খেলার আয়োজন করে আসছে। এবছর তিনি ক্রিকেট, দাবা, সাঁতারসহ বিভিন্ন ধরনের নতুন নতুন প্রতিযোগিতার আয়োজন করেছে। আগামীতে এই ধরণের সকল খেলার আয়োজন অব্যাহত থাকবে।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম