পুরানবাজার ফাঁড়ি পুলিশের সাথে স্থানীয়দের সমন্বয় অভাব: ওসি নাসিম উদ্দিন

চাঁদপুর: চাঁদপুর মডেল থানার আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাতে পুরানবাজার ব্রিজ সংলগ্ন কমিউনিটি পুলিশিং অঞ্চল-১০ এর কার্যালয়ে এ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন।

তিনি তার বক্তব্যে বলেন, পুলিশের ভাবমূর্তি রক্ষায় মানুষের সেবায় পৌছে গেছে ৯৯৯। যা পুলিশ অনেক ভাল কাজ করেও তা অর্জন করতে পারেনি। পুরানবাজারের মানুষের সাথে ফাঁড়ির যোগাযোগ কম রয়েছে। আমি ২য় বার এ এলাকায় আসলে এ ধরনের অভিযোগ শুনতে চাই না। পুরানবাজার ফাঁড়ি কে এ এলাকার মানুষের সেবার জন্য দেওয়া হয়েছে। অন্য কাজের জন্য নয়। আপনাদের অপবাদটি আপনারা গুচাবেন, কিভাবে গুচাবেন তা আপনারা জানেন। পাটওয়ারীপুল এর কাছে বিভিন্ন অপর্কম হয় বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। আগে অপরাধিদের চিহ্নিত করে আইনী ব্যবস্থা নিতে হবে। পুরানবাজার ফাঁড়ি এ বিষয়গুলো নিয়ে কাজ করবেন। ব্রিজের নিচে ও গুদারা ঘাটসহ কয়েকস্থানে মাদক ক্রয় বিক্রয় ও ইভটিজিং, মোবাইল ছিনতাই হয়। চোরাই মালামাল ক্রয়-বিক্রয় হয় সেই স্থানগুলো চিহ্নিত করেন অভিযান পরিচালনা করা হবে।

তিনি আরও বলেন, সবাই যার যার অবস্থান থেকে অসহায় মানুষের পাশে দাঁড়ান। সেবা করার মনমানোসিকতা নিয়ে কাজ করুন। তাহলে দেশ এগিয়ে যাবে। পুরানবাজারের সকল ধরনের অপরাধ নির্মূলে আমাদেরকে সহযোগিতা করুন।

কমিউনিটি পুলিশিং অঞ্চল-১০’ এর সভাপতি আলহাজ্ব মোস্তাক হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মেজবাহ্ উদ্দিন ভূঁইয়ার পরিচালনায় বক্তব্য রাখেন সদর মডেল থানার কমিউনিটি পুলিশিং ইন্সপেক্টর (সিপিআই) মোঃ আবদুর রব, অঞ্চল-১০ এর যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নজরুল মুন্সি, শওকত আহমদ, সাংগঠনিক সম্পাদক হাসিবুল হাসান মুন্না,অঞ্চল-১০ এর সদস্য মোঃ রফিকুল ইসলাম, ২নং মহল্লা কমিটির সাধারন সম্পাদক আশ্রাফুল ইসলাম আরিফ, ৩নং মহল্লা কমিটির সাধারন সম্পাদক মোঃ মনিরুজ্জামান, ১নং মহল্লার সভাপতি মোঃ জাকির হোসেন বেপারী, ৫নং মহল্লা কমিটির সাধারন সম্পাদক মোঃ বিল্লাল মুন্সী, সদস্য আবদুল বাতেন, মহিলা সদস্য মাহমুদা খানম।

এসময় উপস্থিত ছিলেন, অঞ্চল- ১০ এর সহ-সভাপতি মোঃ বাবুল পাটওয়ারী, রেজাউল করিম বিপ্লব, মোঃ হুমায়ন বেপারী, সদস্য বাহার হায়দার চৌধুরী সহ অঞ্চলের বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম