পালবাজারের দোকান কর্মচারীরা পালন করলেন অর্ধবেলা ছুটি

অবশেষে মালিক পক্ষের ভোটাভুটিতে শ্রমিকদের বিজয়

চাঁদপুর: পক্ষের-বিপক্ষের যুক্তিতর্ক আর দুর থেকে কিছু মালিকের সার্বিক সহায়তায় অবশেষে পালবাজারের দোকান কর্মচারীরা বা শ্রমিকরা  তাদের ন্যায্য অধিকার ফিরে পেলেন। সেই সঙ্গে এ দোকান কর্মচারীরা শুক্রবার (২৯ নভেম্বর)  পালন করলেন অর্ধবেলা ছুটি।

আর এ দাবিটি এ বাজারের দোকান কর্মচারীরা দীর্ঘ দিন দাবি করে আসছিলো। কিন্তু কিছু মালিকের নোংরা মনের এবং অমানবিকতার কারণে তাদের এ দাবি পুরন হচ্ছিল না। এক পযার্য়ে দোকান কর্মচারীরা তাদের এ দাবি আদায়ে সকল ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ করে তাদের ন্যায্য অধিকার ফিরে পেলেন।

দোকান  কমচারীরা রাত পোহালেই  অর্ধবেলা  ছুটি কাটাবেন, তাদের সেই কাঙ্খিত সময়ে “নিয়তির নির্মম পরিহাস ‘  আবারো বাধ সাদলো বাজারের ২/১জন ব্যবসায়ী। তারপর ও হতাশ হননি কর্মচারীরা।

অবশেষে  গত ২৮ নভেম্বর  রাএ  ১০ টার দিকে  বাজারের বিশিষ্ট ব্যবসায়ী জামাল গাজীর গদিতে  বাজারের পুরনো ও গণ্যমান্য ব্যবসায়ী সফর উদ্দিন মাস্টার, সামছুল হক পাটোয়ারী, মিজান গাজী, মধু পোদ্দার, মনির ছৈয়ালসহ প্রমুখ ব্যবসায়ীদের উপস্থিতিতে   প্রায় শতাধিক ব্যবসাীর উপস্থিতিতে কমচারীদের হাফ দিনের ছুটির দাবীর পক্ষে বিপক্ষে গোপন রায়ের ব্যবস্থা করা হয়। এতে মালিক পক্ষের গোপন রায়ে দোকান কমচারীদের এ দাবি পুরন হয়।

আর এ গোপন রায়ের ফলে দোকান কমচারীদের দীর্ঘ দিনের দাবি এবং তাদের ন্যায্য অধিকার গতকাল ২৯ নভেম্বর থেকে তারা ফিরে পেতে শুরু করলেন।

চাঁদপুরের ঐতিহ্যবাহী ও প্রাচীন বাজার পালবাজারের দোকান কর্মচারীরা শুক্রবার থেকে শুরু  বাজারে প্রতি শুক্রবার দুপুর ১ টা থেকে অর্ধ দিনের বন্ধ। আর এতে করে কর্মচারীদের ন্যায্য দাবী পুরন হলো।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম