পাগলা কুকুরের কামড় আতঙ্কে চাঁদপুর শহরের বকুলতলাবাসী

চাঁদপুর: চাঁদপুর শহরের ৬নম্বর ওয়ার্ডের পালবাজার বকুল তলায় একটি পাগলা কুকুরের কামড় আতঙ্কে রয়েছেন অত্র এলাকাবাসি। গত একমাসে এই পাগলা কুকুরটি ৬নং ওয়ার্ডের রেলওয়ে কাঁচা কলোনী, পাল বাজার, বকুল তলার মোট পাঁচজন বাসিন্দাকে কামড়াবার খবর পাওয়া গেছে।
খোঁজ নিয়ে জানাগেছে, গত সপ্তাহ খানেক আগে অথই সরকার( ১৬) পিতা সমিরন সরকার নামে এক এস,এস,সি পরিক্ষার্থী কামড়ে রক্তাক্ত জখম করেছে। পরে তাঁকে চাঁদপুর সদর হাসপাতালের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাসায় নিয়ে আসা হয়।
গত ১৮ সেপ্টেম্বর পথচারী কালু নামক একজনকে কামড়ে জখম করেছে এই কুকুরটি। গত ২১ অক্টোবর দুপুর দেড়টায় ৬নং বকুল তলার বাসিন্দা ডিশ ব্যবসায়ী ও প্রিন্স আবাসিক হোটেলের মালিক বিশিষ্ট ব্যবসায়ী রমজান সরদারের বড় ভাই বিল্লাল সরদারকে কামড়ে রক্তাক্ত জমখ করেছে এই পাগলা কুকুরটি। পরে তাঁকে সদর হাসপাতালে নিয়ে জলাতঙ্কের  প্রতিষেধক দেয়া হয়। এই কুকুরটির একের পর এক মানুষ কামড়ানোর ফলে এলাকা বাসীর মাঝে ভয় ও আতঙ্ক বিরাজ করছে।
এ বিষয়ে বকুল তলার বাসিন্দা সমিরন সরকার,  নারায়ন, আনোয়ার হোসেন ও রাজ্জাক বলেন,  আমরা এলাকাবাসী এই পাগলা কুকুরটির ভয়ে সদা চিন্তিত থাকি। কারণ আমাদের বিদ্যালয় পড়ুয়া শিশু বাচ্চারা বিদ্যালয়ে আসা যাওয়ার পথে যদি কুকুরটি কামড়ে দেয়, কিংবা তারা যখন বিকেলে রাস্তায় খেলতে নামে তখন যদি কামড়ে দেয়, এমন আশঙ্কার মাঝেই পালবাজার বকুলতলা বাসির দিন কাঁটছে। এই কুকুরটির আতঙ্কে বর্তমানা এলাকাবাসী তাদের শন্তানদের বাসা থেকে বের হতে দেয়না।
এ বিষয়ে ভুক্তভোগী অত্র এলাকার বাসিন্দারা পৌর মেয়র, ৬নং ওয়ার্ডের  কাউন্সিলর সোহেল রানা ও পৌর কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন। অত্র এলাকাবাসির দাবি অনতিবিলম্বে পৌর কর্তৃপক্ষ যেনো এই পাগলা কুকুরের উপদ্রব থেকে রক্ষা পেতে পারে তার ব্যবস্থা গ্রহনে পৌর কতৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম