পাইকগাছায় বিশ্ব ডায়বেটিস দিবস উপলক্ষে আলোচনা সভা 

পাইকগাছা (খুলনা) : “নিজেকে ভালবাসুন সুস্থ্য থাকুন”এই প্রতিপাদ্যকে সামনে রেখে পাইকগাছায় পালিত হলো বিশ্ব ডায়বেটিস দিবস।এই উপলক্ষে পাইকগাছায় বনার্ঢ্য শোভাযাত্রা ও স্বাস্থ্য সচেতনতা বিষয়ক আলোচনা সভা ও অনুষ্ঠিত হয়েছে।
পাইকগাছা ডায়াবেটিস সমিতির উদ্যোগে  শুক্রবার (১১ নভেম্বর) সকালে পাইকগাছা প্রেসক্লাবে পাইকগাছা ডায়াবেটিস সমিতির প্রতিষ্ঠাতা অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদউল্লাহ সভাপতিত্বে,সাংবাদিক আঃ আজিজের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আরও বক্তব্য প্রদান করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিষ চন্দ্র গোলদার,মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র মেডিকেল অফিসার ডাঃ প্রশান্ত কুমার মন্ডল, ডাঃ শাকিলা আফরোজ,ডাঃ তাহেরা ইয়াসমিন পিংকি, পাইকগাছা প্রেসক্লাব সভাপতি এ্যাডঃ এফএমএ আঃ রাজ্জাক।
উক্ত স্বাস্থ্য সচেতনতা বিষয়ক আলোচনা সভায় চিকিৎসকরা ডায়াবেটিস নিয়ন্ত্রণ ও প্রতিকারের উপায় সম্পর্কে নিয়মিত হাটাচলা, খাদ্য নিয়ন্ত্রন,ধুমপান না করা,নিয়ন্ত্রিত জীবন যাপন,শ্বাস নিয়ে ব্যায়াম,বছরে ২-৩ বার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পরামর্শ প্রদান করেন।
ফম/এমএমএ/

শেখ খায়রুল ইসলাম | ফোকাস মোহনা.কম