পন্থের পরামর্শে রিভিউ নিয়ে ফের লজ্জায় পড়লেন রোহিত

ছবি: সংগ্রহিত

আরো একটা রিভিউর সিদ্ধান্ত। আরো একবার ভুল। ঋষভ পন্থের পরামর্শে ডিআরএস নিয়ে বারবার লজ্জায় পড়তে হল রোহিত শর্মাকে। তাই টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের বিরুদ্ধে ভারত অধিনায়ককে নেটিজেনদের পরামর্শ, ‘পন্থের কথা শুনে আর রিভিউর সিদ্ধান্ত নেবেন না।’

দিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে পন্থের নেওয়া রিভিউর সিদ্ধান্ত ভুল প্রমাণ হয়েছিল। অথচ হকাইতে যেখানে দেখা গেল ব্যাটসম্যান সত্যিই আউট ছিলেন, সেখানেই রিভিউ নেওয়ার ব্যাপারে উচ্চবাচ্য করেননি পন্থ।

রবিবার (১০ নভেম্বর) নাগপুরেও ঘটল একই ঘটনা। বাংলাদেশের দুই ব্যাটসম্যান মুহাম্মদ নাঈম এবং মিঠুন তখন ক্রিজে জাঁকিয়ে বসেছেন। তাঁদের দুরন্ত পার্টনারশিপে জয়ের স্বপ্নও দেখতে শুরু করে দিয়েছিলেন বাংলাদেশ সমর্থকরা। এমন গুরুত্বপূর্ণ সময়ে নাঈমকে বল করতে এগিয়ে যান ভারতীয় পেসার খালিল আহমেদ। অফস্টাম্পের খানিকটা বাইরের সেই বলকে মারার চেষ্টা করেন নাঈম। যা সোজা গিয়ে পন্থের গ্লাভসে জমা হয়। সঙ্গে সঙ্গে চিৎকার করে আউটের আবেদন জানান উইকেটকিপার।

পন্থের আত্মবিশ্বাস দেখে রোহিতেরও মনে হয় ব্যাটসম্যান হয়তো আউটই হয়েছে। কিন্তু পন্থের আবেদনে সাড়া দেননি আম্পায়ার। তবে সতীর্থের সঙ্গে আলোচনা করে রিভিউ নেওয়ারই সিদ্ধান্ত নেন ক্যাপ্টেন রোহিত। তারপরই ঘটে বিপত্তি। রিপ্লেতে পরিষ্কার দেখা যায়, ব্যাটের কোথাও বল স্পর্শ করেনি। আরও একবার মাথা হেঁট হয়ে যায় রোহিতের। আর ঠিক তখনই গ্যালারিতে ওঠে ‘ধোনি-ধোনি’ রব। সমর্থকরা যেন বুঝিয়ে দিতে চাইলেন, ধোনি ছাড়া রিভিউর সঠিক সিদ্ধান্ত আর কারো পক্ষেই নেওয়া সম্ভব নয়।

ফম/শাপ/ 

স্পোর্টস ডেস্ক | ফোকাস মোহনা.কম