নূরনবী পাটওয়ারীর আজ ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী

পাটওয়ারী নিউজ পেপার এজেন্সীর মালিক

ফাইল ছবি।

চাঁদপুর : চাঁদপুর জেলার জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রধান এজেন্ট, বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট অ্যাসোসিয়েশনের সাবেক সহ-সভাপতি ও চাঁদপুর কোর্ট স্টেশনস্থ মেসার্স পাটওয়ারী নিউজ পেপার এজেন্সীর স্বত্বাধিকারী মোঃ নূর নবী পাটোয়ারীর আজ ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী।

তিনি ৩০ সেপ্টেম্বর ২০১৬ তারিখে দিবাগত রাত ২টা ২০ মিনিটে ঢাকার বনশ্রীতে ফরাজী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫২ বছর। তিনি স্ত্রী, ১ ছেলেসহ অনেক আত্মীয়-স্বজন ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন। ওই সময়ে তার মৃত্যুতে চাঁদপুরের পত্রিকা বিলিকারক ও তার আত্মীয়-স্বজন তথা সর্বমহলে শোকের ছায়া নেমে আসে।

মোঃ নূর নবী পাটোয়ারী নব্বইয়ের দশক থেকে সংবাদপত্রের সাথে সম্পৃক্ত হয়ে মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত চাঁদপুর জেলায় জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রধান এজেন্ট হিসেবে দক্ষতা ও সুনামের সাথে মানুষের সেবা করে গেছেন। তাঁর পিতা মরহুম তসলিম পাটোয়ারীর কাছ থেকে হাতেখড়ি নিয়ে তিনি ১৯৮৮ সাল থেকে পত্রিকার এজেন্ট হিসেবে তাঁর কর্মজীবন শুরু করেন। নিরলস পরিশ্রম ও কঠোর সাধনায় তার প্রতিষ্ঠানটি (পত্রিকার এজেন্ট) দেশের মধ্যে শ্রেষ্ঠ এজেন্ট হিসেবে বেশ কয়েকবার স্বীকৃতি লাভ করেছে।

নূরনবী পাটওয়ারী পরোপকারী হিসেবে ছিলেন একজন নিবেদিতপ্রাণ। আত্মীয়-স্বজন থেকে শুরু করে চাঁদপুরের অনেক অসহায় মানুষ তার সাহায্য-সহযোগিতা লাভ করেছে। জীবনের উপার্জিত অর্থ সর্বদা মানুষের কল্যাণে বিলিয়ে দিয়েছেন। সর্বদা হাস্যোজ্জ্বল থাকা ও সৌখিনতা তার অভ্যাসে পরিণত হয়েছিলো।

মুক্তিযুদ্ধের সপক্ষের রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের একজন একনিষ্ঠ কর্মী ও সমর্থক ছিলেন মোঃ নূর নবী পাটোয়ারী। এক সময় সরাসরি বাংলাদেশ আওয়ামী যুবলীগ, চাঁদপুর শহর শাখার একজন নেতা ছিলেন। এ দলটির প্রতিও তার রয়েছে অনেক ত্যাগ। বিভিন্ন নির্বাচন এলে তার নিজের পকেটের টাকা খরচ করে অনেক কর্মীকে সহযোগিতা করেছেন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম