নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে : তানভীর হুদা

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌরসভা বিএনপি এবং সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে জ্বালানী তেল ও গণপরিবহন ভাড়া সহ সকল দ্রব্যের মুল্য বৃদ্ধি এবং ভোলা এবং নারায়ণগঞ্জে পুলিশ কর্তৃক গুলি করে ছাত্র নেতা নুরে আলম, সেচ্ছাসেবক দল নেতা আব্দুল রহিম ও যুবদল নেতা শাওনকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার খন্দকারকান্দি দারুল উলুম রহমানিয়া মাদ্রাসা মাঠে বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক তথ্য ও সংস্থাপন প্রতিমন্ত্রী এবং কেন্দ্রীয় বিএনপির সাবেক ভাইস প্রেসিডেন্ট মরহুম নুরুল হুদার জেষ্ঠ্য পুত্র ও বিএনপি কার্যনির্বাহী কমিটির সদস্য তানভীর হুদা।

বক্তব্যে বিএনপি নেতা তানভীর হুদা বলেন, জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। সরকার পতনে আন্দোলন ছাড়া আর কোনও উপায় নেই। এই সরকারের পতন ঘটিয়ে জাতীয় সরকার গঠন করা হবে।

তিনি আরও বলেন, সরকার বড় বড় কথা বলে দেশকে ইউরোপ আমেরিকার সাথে তুলনা করেছিলো। ব্যাপক দুর্নীতি ও অর্থপাচারের কারণে দেশ আজ শ্রীলঙ্কার দিকে যাচ্ছে। ভবিষ্যতে আরো অবনতি হবে। তাই দ্রুত সরকারকে পদত্যাগ করে নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তা না হলে জনগণ মেনে নিবে না।

মতলব উত্তর উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক কবির হোসেন মজুমদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাবেক চাঁদপুর জেলা বিএনপি সাবেক সহ-সভাপতি বিল্লাল হোসেন মৃধা, মতলব উত্তর উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি গোলাম সারোয়ার মজুমদার, উপজেলা যুবদলের সাবেক সভাপতি আবু সৈয়দ গোলাম রাব্বানী মামুন, সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, মতলব দক্ষিণ থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, ছেংগারচর পৌর বিএনপির নেতা আঃ মান্নান লস্কর।

সমাবেশ শেষে খন্দকারকান্দি দারুল উলুম রহমানিয়া মাদ্রাসা মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন মোড় প্রদক্ষিণ করে আনোয়ারপুর এসে শেষ হয়। পরে সাবেক তথ্য ও সংস্থাপন প্রতিমন্ত্রী এবং কেন্দ্রীয় বিএনপির সাবেক ভাইস প্রেসিডেন্ট মরহুম নুরুল হুদার কবর জিয়ারত ও দোয়া অনুষ্ঠিত হয়।

ফম/এমএমএ/আরাফাত/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম