নিজ জায়গা থেকে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিতে হবে: এডিসি ইমতিয়াজ

চাঁদপুরে পিএসিটিএ প্রকল্প অবহিতকরণ সভা

ছবি: ফোকাস মোহনা.কম।

চাঁদপুর: দুর্নীতির বিরুদ্ধে অংশগ্রহণমূলক পদক্ষেপ: স্বচ্ছতা এবং জবাবদিহিতা (পিএসিটিএ)  প্রকল্প অবহিতকরণ সভা সম্পন্ন হয়েছে।

রবিবার (৩১ জুলাই) বেলা ১১টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. ইমতিয়াজ হোসেন। তিনি বলেন,
দূর্নীতি কোন নতুন কোন বিষয় নয়। অনেক আগে থেকেই দুর্নীতি ছিলো। এ দুর্নীতি সম্পর্কে জনসাধারণকে সচেতন করতে হবে। দুর্নীতির দিক দিয়ে আশপাশের রাষ্ট্রের তুলনায় অনেকটাই ভালো রয়েছে৷ গত ৫বছর থেকে দুর্নীতির বিরুদ্ধের বাংলাদেশের অনেক ভালো অবস্থান রয়েছে। দুর্নীতির বিরুদ্ধে বর্তমানে সরকার আরো অনেক ভালো ভালো কাজ করছে। রাতারাতি এদেশ থেকে দুর্নীতি চলে যাবে বলা কঠিন। এ ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে।

তিনি বলেন, নতুন প্রজন্ম আমাদের ভবিষ্যৎ। তাদেরকে শুরু থেকেই যদি দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ করার জন্যে উদ্ধুদ্ধ করা হয় তাহলে আরো ভালো হবে। আন্তরিকতা না থাকলে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব নয়। নিজ নিজ জায়গা থেকে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিতে হবে।

সনাক সভাপতি শাহানারা বেগম এর সভাপতিত্বে ও সনাক সদস্য অধ্যক্ষ মোশাররফ হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা. মো. মাহবুবুর রহমান, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস প্রমূখ।

ফম/শাহরিয়া পলাশ/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম