নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন পরিষদ স্থানান্তরের প্রতিবাদে গণস্বাক্ষর

মতলব (চাঁদপুর): মতলব দক্ষিণ উপজেলার ২নং নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের পরিষদের ভবন স্থানান্তরের প্রতিবাদে গণস্বাক্ষর প্রদান করেছে এলাকাবাসী।

বুধবার (৬ এপ্রিল) এলাকার সহস্রাধিক জনসাধারণের গণস্বাক্ষরসহ মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসারের বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

স্মারকলিপির অনুলিপি পরিকল্পনা প্রতিমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক ও মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যানের বরাবর প্রদান করা হয়েছে। স্মারকলিপি থেকে জানা যায়, স্বাধীনতার পূর্ব থেকেই ইউনিয়ন পরিষদ ভবনটি নায়েরগাও বাজারের পশ্চিম দক্ষিণ পাশে অবস্থিত। এই বাজারের পার্শ্ববর্তী ইউনিয়ন ও বিভিন্ন গ্রামের মানুষ বাজারে এসে চিকিৎসা, ব্যবসা, ব্যাংকিং, স্কুল, মসজিদ, মাদ্রাসা, ভূমি অফিস, খাদ্য গুদাম ও পোস্ট অফিসের সেবা গ্রহণ করে। এই ইউনিয়ন পরিষদ কার্যালয়ের আশপাশে অবস্থিত উক্ত ইউনিয়ন পরিষদের যোগাযোগ ব্যবস্থা অনেক উন্নত ও উচ্চমানের সেবা গ্রহণ করে আসছে এলাকাবাসী।

এলাকাবাসীর অভিযোগ, অত্র ইউনিয়নে বসবাসকারী গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সাধারণ মানুষের সেবা গ্রহণের সুপ্রশস্ত সুযোগের কথা বিবেচনা না করেই বর্তমান ইউনিয়ন পরিষদ ভবন ও কার্যালয় স্থানান্তর করার পায়তারা চালাচ্ছে একটি মহল। এতে দীর্ঘ বছর ধরে সেবা প্রাপ্তি সাধারণ মানুষদের জনদুর্ভোগের পাশাপাশি নায়েরগাঁও বাজারের ব্যবসার ধ্বস নামার আশঙ্কা প্রকাশ করছেন তারা।

এলাকাবাসীর পক্ষে স্মারকলিপি প্রদান করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ। এছাড়া স্মারকলিপিতে আরো স্বাক্ষর করেছেন মোঃ সিরাজুল ইসলাম মাস্টার, নিজাম উদ্দিন মুন্সী, ডাঃ কোকিল তালুকদার, মোঃ ওমর ফারুক, এমএ মালেক, গোবিন্দ ঘোষ, সফিকুল মিয়াজীসহ সহস্রাধিক জনসাধারণ।

ফম/এমএমএ/

উপজেলা করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম