নারী ও শিশুর প্রতি নির্যাতন প্রতিরোধে কমিউনিটি ক্যাম্পেইন

ছবি: শাহরিয়া পলাশ

চাঁদপুর: চাঁদপুরে পুরুষ এবং কিশোরদের অংশগ্রহনে নারী ও শিশুর প্রতি নির্যাতন প্রতিরোধে কমিউনিটি ভিত্তিক মবিলাইজেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৪ নভেম্বর) বিকাল ৩টায় গুনরাজদী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে টুগেদরা ফর সার্ভিস অব পিপল্ (টিএসপি) এর আয়োজনে ও ব্রাক এবং মেন এনগেজ নেটওয়ার্ক এর সহযোগিতায় এই অনুষ্ঠান হয়।

টিএসপি এর নির্বাহী পরিচালক শফিউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় ১২নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান দর্জি।

ব্রাক এর চট্টগ্রাম বিভাগীয় ম্যানেজার মোহাম্মদ মহিন উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেত্রী তাসলিমা পারভেজ।

ছবি: শাহরিয়া পলাশ

এসময় বক্তারা বলেন, আজকে নারী ও শিশুরা বিভিন্নভাবে নির্যাতন হচ্ছে। তার জন্য আমাদের একত্রিত হয়ে রুখে দারাতে হবে। অনেকসমশ নিজেদের অবেহলার কারনেও এধরনের নির্যাতনের শিকার হতে হয়, তার ব্যাপারেও সচেতন থাকতে হবে। এধরনের নির্যাতন দেখলে বা নির্যাতনের শিকার হলে জাতীয় হেল্প লাইনে কল করে অবহিত করতে হবে।

অনুষ্ঠানে মোহাম্মদ মহিন উদ্দিন ডকুমেন্টারি ভিডিও এর মাধ্যমে নারী ও শিশুর প্রতি নির্যাতন ও তার প্রতিকারমূলক বিভিন্ন নাটিকা তুলে ধরেন।
এসময় অনুষ্ঠানে টিএসপি ও ব্রাকের কর্মকর্তাবৃন্দসহ এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।

ফম/শাপ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম