নারীকে পিছিয়ে রেখে কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব নয় : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। ফাইল ছবি।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওযার ক্ষেত্রে নারীকে পিছিয়ে রেখে কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব নয়।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের উন্নয়নে তারা সহযোগিতা করছে। আর নারীরা সব খাতে কাজ করছেন। একটি সমাজ বা রাষ্ট্র এগিয়ে যেতে হলে নারীদের পিছনে ফেলে এগিয়ে যাওয়া সম্ভব নয়।

তিনি বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ অডিটোরিয়ামে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) বার্ষিক সমাবেশ ও আনন্দমেলা-২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, কর্মক্ষেত্রে সহধর্মিণীরা তাদের পুলিশ সদস্য স্বামীদের শক্তি-সাহস ও অনুপ্রেরণা দেন। পুলিশ সদস্যদের সহধর্মিণীরা শুধু তাদের স্বামীদের সহযোগিতা ও সাহসই দেন না, পুনাকের মাধ্যমে তারা নানাবিধ কাজও করেন। সমাজের নানা ধরনের কাজে অংশ নেন।

উল্লেখ্য, পুনাক জনসচেতনতার জন্য নানা ধরনের সামাজিক কাজ করছে। এর পাশাপাশি বিভিন্ন পণ্য উৎপাদন করছে। এতে অনেকের অর্থনৈতিক অবস্থা ভালো হচ্ছে।

পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী লুৎফুল তাহমিনা খান, পুনাক সাধারণ সম্পাদিকা নাসিমা আমিন, সহ-সভাপতি মুনমুন আহসান, শারমিন আক্তার খান, মাহমুদা দিদার ও দিলরুবা খুরশীদ প্রমুখ।-বাসস।

ফম/এমএমএ/

ফোকাস মোহনা.কম