নারায়নগঞ্জ থেকে হারিয়ে যাওয়া বুদ্ধিপ্রতিবন্ধী আরিফাকে ফিরে পেল পরিবার 

এটিএসআই খায়রুলের সহযোগিতায়

চাঁদপুর: চাঁদপুর নতুন বাজার ফাঁড়ির এটিএসআই মোঃ খায়রুল ইসলামের সহযোগিতায় নারায়নগঞ্জ জেলা থেকে হারিয়ে যাওয়া বুদ্ধি প্রতিবন্ধী আরিফাকে ফিরে পেলো তার পরিবার। ১ জুন বুধবার সকালে চাঁদপুর মডেল থানা থেকে তাকে তার পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়।
হারিয়ে যাওয়া বুদ্ধি প্রতিবন্ধী আরিফা নারায়নগঞ্জ জেলার সোনার গাঁ উপজেলার কাঁচপুর পাঁচপাড়া গ্রামের নজরুল ইসলামের মেয়ে।
জানাযায়, গত ৩০ মে সোমবার রাত ৮ টায় ত্রিপল নাইনে কল পেয়ে চাঁদপুর নতুন বাজার ফাঁড়ির এটিএসআই মোঃ খায়রুল ইসলাম শহরের বাসস্ট্যান্ট হিলসা কাউন্টারে যান। সেখানে সংবাদদাতা নাসির ভূঁইয়া নামে এক ব্যক্তির কাছ থেকে জানতে পারেন হারিয়ে যাওয়া মেয়েটি কুমিল্লা রিলাক্স বাসযোগে চাঁদপুর বাসস্ট্যান হিলসা কাউন্টারের সামনে এসে নামেন। মেয়েটিকে বিভিন্ন জিজ্ঞাসাবাদের পর কোনো তথ্য না পাওয়ায় পর বুঝতে পারেন মেয়েটি বুদ্ধি প্রতিবন্ধী।
এরপর তিনি চাঁদপুর মডেল থানার  অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুর রশিদের সাথে কথা বলে থানা মেয়েটিকে থানা হেফাজতে নিয়ে যান। এদিকে মেয়েটির কাছে কোন তথ্য না পেয়ে তার জন্ম নিবন্ধন সংগ্রহ করে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানার অফিসার
ইনচার্জের সাথে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ কথা হয়। পরে ওই এলাকার ইউপি চেয়ারম্যান এবং মেম্বারের সাথে যোগাযোগ করে তার পরিবারকে সন্ধ্যান করেন। তারই প্রেক্ষিতে বুধবার সকালে প্রতিবন্ধী মেয়েটির চাচা চাচী সহ পরিবারের লোকজন চাঁদপুর আসলে, চাঁদপুর মডেল থানা থেকে তার পরিবারের কাছে বুঝিয়ে  দেয়া হয়।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম