নবনির্বাচিত শিক্ষক পরিষদ এবং বিসিএস (সা.শি) সমিতির চাঁসক ইউনিটের অভিষেক

২৪ বিসিএস এর ১৭ বছর পূর্তি

চাঁদপুর: চাঁদপুর জেলার অন্যতম বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজের ২০২২-২৩ অ্যাকাডেমিক বছরের নবনির্বাচিত শিক্ষক পরিষদ, বিসিএস (সাধারণ শিক্ষা) সমিতি চাঁদপুর সরকারি কলেজ ইউনিট এর অভিষেক, ২৪ তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাদের ১৭ বছর পূর্তি এবং কর্মজীবনের ১৮ বছরে পদার্পন উপলক্ষে চাঁদপুর সরকারি কলেজের কনফারেন্স কক্ষে রবিবার (৩ জুলাই) বেলা ১২টায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের সভাপতিত্বে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইসলামিক শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আল-আমিন এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক গোপাল কৃষ্ণ ভৌমিক।

ইতিহাস বিভাগের প্রভাষক সুমন মজুমদারের সঞ্চালনায় ২০২২-২৩ অ্যাকাডেমিক বছরের নবনির্বাচিত শিক্ষক পরিষদের কর্মকর্তাগণ আনুষ্ঠানিক ভাবে দায়িত্বভার গ্রহণ করে।

সর্বসম্মতিক্রমে, সাধারণ সম্পাদক পদে উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুল হাছান, যুগ্ম-সম্পাদক পদে ইতিহাস বিভাগের প্রভাষক সুমন মজুমদার, যুগ্ম-সম্পাদক (মহিলা) পদে ভূগোল বিভাগের সহকারী অধ্যাপক রোকসানা আক্তার এবং অর্থ-সম্পাদক পদে ভূগোল বিভাগের প্রভাষক মিজানুর রহমান নির্বাচিত হন। কমিটির সদস্যদের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ ফুল দিয়ে বরণ করে নেন।

বিসিএস (সাধারণ শিক্ষা) সমিতি চাঁদপুর সরকারি কলেজ ইউনিটের নর্বনির্বাচিত সভাপতি হলেন ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কিউ এম হাসান শাহরিয়ার, সহসভাপতি পদে রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক আলমগীর হোসেন এবং সম্পাদক পদে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মেহেদী হাসানসহ ১৭ জনের কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়। এ কমিটির সদস্যদের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ ফুল দিয়ে বরণ করে নেন।

গত ২ জুলাই ছিল ২৪ তম বিসিএস ক্যাডার কর্মকর্তাদের ১৭ বছর পূর্তি এবং ১৮ বছরে পদার্পন। ২৪ বিসিএস (সাধারণ শিক্ষা) চাঁদপুর জেলা কমিটির সভাপতি কিউ এম হাসান শাহরিয়ারকে চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

অভিষেক অনুষ্ঠানে বক্তব্য রাখেন রসায়ন বিভাগের প্রভাষক মোঃ রেজাউল করীম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মেহেদী হাসান, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কিউ এম হাসান শাহরিয়ার, পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আলমগীর হোসেন বাহার, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ জসিম উদ্দিন, শিক্ষক পরিষদ সম্পাদক ও উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুল হাছান এবং কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল খায়ের সরকার বক্তব্য রাখেন। সকল বক্তাই নবনির্বাচিত দুইটি কমিটির সফলতা এবং ২৪ তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাদের দীর্ঘায়ু, সুস্বাস্থ্য কামনা করেন।

সভাপতির বক্তব্যে প্রফেসর অসিত বরণ দাশ বলেন, ‘শিক্ষক পরিষদের নতুন কমিটি অত্যন্ত ডাইনামিক। প্রত্যেক সদস্যই চৌকস এবং কর্মবীর। আশা করছি আগামী দিনগুলোতে তারা তাদের যোগ্যতার স্বাক্ষর রাখবে। নবনিবার্চিত বিসিএস (সাধারণ শিক্ষা) চাঁদপুর সরকারি কলেজ ইউনিটকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এ কমিটিতে যারা আছেন, তাদের সবাই মেধাবী এবং যোগ্য। গত ৩০ জুন এই কমিটি নির্বাচিত হয়েই শিক্ষক উৎপল কুমার সরকারের হত্যাকান্ড এবং বিভিন্ন সময়ে শিক্ষকদের উপর নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে। আগামী দিনে এই কমিটি তাদের দায়িত্বভার যথাযথ ভাবে পালন করবে বলে আমি বিশ্বাস করি।’

তিনি আরও বলেন, ২৪ তম বিসিএস ক্যাডার কর্মকর্তাগণ হচ্ছে বিসিএস ক্যাডারের ইতিহাসে সর্ববৃহৎ ক্যাডার। এখন সব দিকেই ২৪ এর জয়গান। চাঁদপুরের জেলা প্রশাসক এবং পুলিশ সুপার দু’জনই ২৪ বিসিএস ক্যাডার কর্মকর্তা। চাঁদপুর সরকারি কলেজ এবং চাঁদপুর সরকারি মহিলা কলেজে মোট ২০ জন ২৪ তম বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তা কর্মরত আছেন এবং এরা সকলেই কর্মক্ষেত্রে মেধা, যোগ্যতা ও সততার স্বাক্ষর রাখছেন। আগামী দিনে শিক্ষা ক্যাডারসহ সকল ক্যাডারের নেতৃত্বে থাকবে ২৪ তম বিসিএস ক্যাডার। আমি ২৪ তম বিসিএস ক্যাডারের উত্তোরোত্তর সাফল্য কামনা করি।

এ সময় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ এবং শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

সংবাদ বিজ্ঞপ্তি | ফোকাস মোহনা.কম