নতুন প্রজন্ম কে বেশি বেশি করে নবীজির জীবন সম্পর্কিত শিক্ষা দিতে হবে

চাঁদপুর: যথা যোগ্য মর্যাদায় চাঁদপুরে শিশু একাডেমির উদ্যোগে পবিত্র  ঈদে মিলাদুন্নবী উদযাপিত হয়েছে।
রোববার সকাল ১১ টা থেকে শিশুদের নিয়ে, হামদ, নাত, মহানবী সম্পর্কে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।
প্রতিযোগিতা শেষে শিশু একাডেমির সহকারি পরিচালক কাউছার আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) উপসচিব মোহাম্মদ শওকত ওসমান।
 তিনি তার বক্তব্যে বলেন, মহান নবীর জীবনাদর্শকে বুকে  লালন করে আমাদের চলতে হবে। পরম সহিষ্ণুতা, মহানুভবতা, সত্যবাদিতার শ্রেষ্ঠ আমাদের নবী করিম (সা:)। তিনি বলেন,  আমাদের মাঝ থেকে দিনাদিনিই যেন নৈতিক শিক্ষা, মমত্ববোধ হারিয়ে যাচ্ছে। কারন আমরা নবীজির আদর্শ জীবন এবং কর্মকে অনুসরন করি না। আজ সমাজে যে অবক্ষয় নেমে এসেছে, সেখানে তাঁর আদর্শ আমাদের পথ দেখাতে পারে। নতুন প্রজন্ম কে বেশি বেশি করে নবীজির জীবন সম্পর্কিত শিক্ষা দিতে হবে। মদিনা সনদে নবী একটি আদর্শ জীবন,  রাষ্ট্র  সমাজ গড়ার  নিজেকে তৈরি  করার সকল কিছু বর্ণনা  করে গেছেন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, জেলা পরিসংখ্যান কর্মকর্তা খালেদ  সাইফুল্লাহ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি  ইকবাল হোসেন পাটোয়ারী,  আরবি প্রভাষক  মাওলান জহিরুল ইসলাম। আলোচনাশেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। মিলাদশেষে প্রধান অতিথি বিজয়ীদের  মাঝে পুরস্কার বিতরন করেন।
ফম/এমএমএ/

ফোকাস মোহনা.কম