নতুন দুই মুখ নিয়ে ২৩ সদস্যের দল ঘোষণা, বাদ পড়লেন সাদ

মার্চের শেষ সপ্তাহে মালদ্বীপ ও মঙ্গোলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। দলে এসেছে দুই নতুন মুখ। ইনজুরির কারণে দলের বাইরে আছেন অভিজ্ঞ ডিফেন্ডার তপু বর্মণ। আর টানা চার বছর দলে থাকার পর এবার বাদ পড়েছেন সাদউদ্দিন।

নতুন ঘোষিত ২৩ সদস্যের এই স্কোয়াডে প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেয়েছেন ২১ বছর বয়সী মিডফিল্ডার মেরাজ হোসেন অপি ও ডিফেন্ডার ঈসা ফয়সাল।

দুই নতুন মুখের পাশাপাশি দীর্ঘ ৬ বছর পর দলে ফিরেছেন অভিজ্ঞ ডিফেন্ডার নাসিরুল ইসলাম নাসির। ইঞ্জুরি কাটিয়ে দীর্ঘ তিন বছর পর আবারও জাতীয় দলের জার্সিতে দেখা যাবে আবাহনীর স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবনকেও। রায়হান হাসান আর আহজাফর ইকবালও লাল সবুজের জার্সিতে ডাক পেয়েছেন আবার।

বাংলাদেশের নতুন কোচ কাবরেরা দল সাজিয়েছেন ফর্মে থাকা ফুটবলারদের নিয়েই। অনেকদিন ধরেই চেনা ছন্দে না থাকায় এবার কাবরেরার দল থেকে বাদ পড়েছেন সাদ উদ্দিন, মতিন মিয়া, সুশান্ত ত্রিপুরা, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ওবায়দুর রহমান নবাব, মাহাবুবুর রহমান সুফিল, জাউল করিম, মানিক হোসেন মোল্লা, রিয়াদুল হাসান রাফি ও ফয়সাল আহমেদ ফাহিম। এছারা তপুর পাশাপাশি ইঞ্জুরির জন্য বাদ পড়েছেন মোহাম্মদ হৃদয়।

আগামী ২৪ মার্চ মালদ্বীপের মাটিতেই তাদের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ২৯ মার্চ সিলেট স্টেডিয়ামে বাংলাদেশ মাঠে নামবে মঙ্গোলিয়ার বিপক্ষে।

বাংলাদেশ স্কোয়াড: 

গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, আশরাফুল ইসলাম রানা ও শহিদুল আলম সোহেল।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, তারিক কাজী, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, রিমন হোসেন, নাসিরুল ইসলাম নাসির, ইয়াসিন আরাফাত ও ঈসা ফয়সাল।

মিডফিল্ডার: জামাল ভুঁইয়া, আতিকুর রহমান ফাহাদ, মাসুক মিয়া জনি, মেরাজ হোসেন ও সোহেল রানা।

ফরোয়ার্ড: নাবীব নেওয়াজ জীবন, বিপলু আহমেদ, জুয়েল রানা, রাকিব হোসেন, সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম ও জাফর ইকবাল।

ফম/এমএমএ/

স্পোর্টস ডেস্ক | ফোকাস মোহনা.কম